OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শীতের শুরুতেই সুন্দরবনের জঙ্গলে দেখা মিলল দক্ষিণ রায়ের

05:51 PM Nov 06, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,পাথর প্রতিমা: শীতের শুরুতেই নদীর তীরে রোদ পোয়াতে দেখা গেল সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগারকে। এমনই অবিশ্বাস্যকর দৃশ্য ক্যামেরাবন্দি করল বনদপ্তরের কর্মীরা। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার রামগঙ্গা রেঞ্জের সুন্দরবনের চুলকাটি জঙ্গলে(Chulkati Forest) নদীর ধারে রোদ পোহাতে দেখা যায় একটি পূর্ণবয়স্ক দক্ষিণ রায়কে। নদীর তীরে বসে বেশ কিছুক্ষণ রোদ পোহানোর পর রাজকীয় মেজাজে জঙ্গলের মধ্যে ঢুকে যায় দক্ষিণ রায়।

সেই ছবি ওয়াচ টাওয়ার(Watch Tower) থেকে বন সহায়কদের ক্যামেরায় ধরা পরল। শীতের মৌসুমে সুন্দরবনে ঘুরতে আসা পর্যটকদের এই দৃশ্য আরো একবার মন কেড়ে নিল। শীতের মরশুমে ভ্রমণপিপাসু বাঙালির অন্যতম ভ্রমণের জায়গা হল সুন্দরবন। সুন্দরবনের জীববৈচিত্র্য ভ্রমণপিপাসু বাঙ্গালীদের বারবার সুন্দরবনের দিকে টেনে আনে। গত বছর শীতের মরশুমে সুন্দরবনের ঘুরতে আসা পর্যটকদের ক্যামেরার সামনে নিজের রাজকীয় মেজাজে দর্শন দিয়েছিল সুন্দরবনের রয়েল বেঙ্গল টাইগার(Royel Bengal Tiger)। এবছর শীতের শুরুতেই আবারও সুন্দরবনের দেখা মিলল রয়েল বেঙ্গল টাইগারের।

এ বিষয়ে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার মুখ্য বন আধিকারিক (ডি এফ ও) মিলন কান্তি মন্ডল বলেন, সুন্দরবনের বাঘের সংখ্যা বেড়েছে। সুন্দরবনের(Sundarban) গভীর জঙ্গলে বনদপ্তর এর পক্ষ থেকে যে সকল ক্যামেরা বসানো হয়েছে সে সকল ক্যামেরায় বাঘেদের ছবি ধরা পড়েছে বহুবার। সোমবার জঙ্গলে পাহারা দেওয়ার সময় ওয়াচ টাওয়ার থেকে একটি পূর্ণবয়স্ক বাঘের ছবি ক্যামেরাবন্দি করে বন সহায়করা। নদীর ধারে বেশ কিছুক্ষণ রোদ পোহাতে দেখা যায় বাঘটিকে ।এরপর বাঘটি জল খেয়ে হেলে দুলে পুনরায় জঙ্গলে ঢুকে যায়।

Tags :
Royel Bengal Tiger At Sundarban ForestSundaban Tiger
Next Article