OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইউক্রেনের উদ্দেশ্যে ১২টি ড্রোন ও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপন রাশিয়ার

01:03 PM Dec 03, 2023 IST | Ayantika Saha
Curtesy; Google

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে এক দিকে গাজা-ইজরায়েল আর অন্যদিকে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ। প্রাণ যাচ্ছে কোটি কোটি মানুষের। এদিকে রাশিয়া রাতারাতি ইউক্রেনের উদ্দেশ্যে ১২টি ড্রোন ও একটি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা তাদের লক্ষ্যবস্তুতে পৌঁছানোর আগেই ১০টি ড্রোন ধ্বংস করেছে। ক্রুজ ক্ষেপণাস্ত্রটি ধ্বংস হয়নি, লক্ষ্যবস্তুতেও পৌঁছায়নি বলে জানিয়েছে বিমান বাহিনী। তবে ড্রোন দুটির কী হয়েছে তা এখনও জানা যায়নি।

রয়টার্স স্বাধীনভাবে বিমান বাহিনীর প্রতিবেদনের সত্যতা যাচাই করতে পারেনি। তাৎক্ষণিকভাবে রাশিয়ার পক্ষ থেকেও কোনও মন্তব্য পাওয়া যায়নি এই বিষয়ে।

জানা গিয়েছে, ইরানের তৈরি শাহেদ ড্রোনগুলো ইউক্রেনের উত্তর-পশ্চিমাঞ্চলের দিকে যাচ্ছিল। এদের বেশিরভাগই ইউক্রেনের দক্ষিণাঞ্চলের মাইকোলাইভ অঞ্চলে ভূপাতিত হয়েছে। ধ্বংসাবশেষ বা ধ্বংস না হওয়া ড্রোনগুলির ক্ষয়ক্ষতির তাৎক্ষণিক কোনও খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সেনা অভিযানের ঘোষণা করেছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার পর থেকে দু’দেশের সেনাদের মধ্যে লাগাতার যুদ্ধ চলছে। কখনও যুদ্ধের তীব্রতা বেড়েছে, কখনও কমেছে। নিহত হাজার হাজার মানুষ। রীতিমতো ধ্বংসাবশেষে পরিণত হয়েছে দুই দেশই। বহুল প্রচারিত রুশ-ইউক্রেনীয় আক্রমণ, পালটা-আক্রমণের মধ্যেই ইউক্রেনের যুদ্ধ একটি অস্বস্তিকর এবং ব্যয়বহুল অচলাবস্থায় পৌঁছেছে। কোনও সেনাবাহিনীই পরস্পরের বিরুদ্ধে একচুলও এগোতে পারছে না। তবে যুদ্ধ বন্ধ হওয়ার লক্ষণ নেই।    ইউক্রেনে ১২টি ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া: ইউক্রেন বিমান বাহিনী

Tags :
RussiaRussia-ukraine WarUkraine
Next Article