OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আমেরিকার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের হুমকি রাশিয়ার

06:36 PM Dec 22, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আমেরিকার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার হুমকি দিল রাশিয়া। আমেরিকাকে হুমকি দিয়ে রাশিয়ার কড়া বার্তা, ইউক্রেনের যুদ্ধে বাজেয়াপ্ত হওয়া রাশিয়ার সম্পত্তি যদি কেউ কেড়ে নিতে চায়, তাহলে রাশিয়া চুপ করে বসে থাকবে না।

এদিন রাশিয়ার উপ বিদেশমন্ত্রী সার্গেই রাইবকভ মার্কিন যুক্তরাষ্ট্রকে হুমকির সুরে জানিয়েছে, ইউক্রেনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে যে আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে, তা এনিয়ে দুই বছরে পড়ল। মার্কিন যুক্তরাষ্ট্র যেন কোনও ভুল ধারনার মধ্যে না থাকে যে রাশিয়া এখনও আমেরিকার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে থাকবে।

একইসঙ্গে রাশিয়ার উপ বিদেশমন্ত্রী জানান, রাশিয়া ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে সেনাবাহিনী পাঠিয়েছে। কিন্তু এর মানে এই নয় যে আমেরিকার সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে যাবে। তবে রাশিয়ার সম্পত্তি কেউ কেড়ে নেবে, তা বরদাস্ত করা হবে না। একইসঙ্গে মার্কিন সেনাবাহিনীর আগ্রাসন বাড়বে, তা বরদাস্ত করা হবে না।

অনেক রাজনীতিবিদরা দাবি জানিয়েছেন, তিনশো মিলিয়ান ডলারের বাজেয়াপ্ত হওয়া রাশিয়ার সম্পত্তি ইউক্রেনকে হস্তান্তরিত করতে হবে। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনকে সাজিয়ে তুলতে এই অর্থ ব্যয় হবে।এই কথা রাশিয়ার কানে যেতেই এর প্রতিবাদ জানায় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, কোনও দেশ যদি রাশিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করে, তাহলে তার উপযুক্ত জবাব দেবে ক্রেমলিন।

Tags :
Russiasecurity threatusa
Next Article