OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দুর্নীতির অভিযোগে গ্রেফতার রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী

06:30 PM Apr 24, 2024 IST | Reshmi Khatun
courtesy google

আন্তর্জাতিক ডেস্ক  : ঘুষ নেওয়ার অভিযোগে রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। এই উপ-প্রতিরক্ষামন্ত্রীর নাম তৈমুর ইভানভ।রাশিয়ার শীর্ষ তদন্তকারী সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটির একটি সংক্ষিপ্ত বিবৃতি মঙ্গলবার গভীর রাতে জানানো হয়েছিল যে, তৈমুর ইভানভকে হেফাজতে নেওয়া হয়েছে এবং তার মামলার তদন্ত চলছে। আজ বুধবার এক প্রতিবেদনে এই তথ্য তুলে ধরে আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানিয়েছে, ইউক্রেনে চলমান যুদ্ধের মধ্যেই তাকে আটক করা হলো।

প্রসঙ্গত, ২০২২ সালে ‘রাশিয়ার দখলে থাকা ইউক্রেনের অঞ্চলগুলোতে নির্মাণ কাজের সময় দুর্নীতির পরিকল্পনায়’ অংশগ্রহণের জন্য রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী তৈমুর ইভানভকে অভিযুক্ত করেছিল দুর্নীতিবিরোধী ফাউন্ডেশন (এসিএফ)। এই এসিএফ এর কথায়, বিশেষ করে ইউক্রেনীয় বন্দরনগরী মারিউপোলের নির্মাণ প্রকল্প থেকে লাভবান হয়েছেন তৈমুর ইভানভ। যদিও তাঁর গ্রেফতারের কথা ঘোষণা করা হলেও তিনি তাঁর বিরুদ্ধে আনা অভিযোগের প্রতিক্রিয়া কীভাবে দিয়েছেন তা এখনও পর্যন্ত অজানা।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে ইভানভের কিছু সম্পত্তিতে তল্লাশিও চালানো হয়। সংবাদ সংস্থা প্রতিবেদনে বলা হয়েছে যে, ইভানভ দোষী সাব্যস্ত হলে, ১৫ বছরের জেল হতে পারে। অন্যদিকে আন্তর্জাতিক সংবাদ সংস্থার ম্যাগাজিনে বিশেষজ্ঞ ইভানভকে রাশিয়ার নিরাপত্তা কাঠামোর অন্যতম ধনী ব্যক্তি হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে।

তৈমুরের বয়স এখন ৪৭ বছর বয়স। ২০১৬ সালে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়া দেশটির সামরিক অবকাঠামো প্রকল্পের দায়িত্বে ছিলেন তিনি। মূলত অ্যাক্টিভিস্টরা দীর্ঘদিন ধরে রাশিয়ায় কথিত ব্যাপক মাত্রার দুর্নীতির সমালোচনা করে আসছেন। এই দূর্নীতিতে ঘুষ নেওয়ার অভিযোগে এবার তৈমুর কে গ্রেফতার করল দুর্নীতিবিরোধী ফাউন্ডেশন। যদিও আন্তর্জাতিক সংবাদপত্র বলেছে, উপপ্রতিরক্ষামন্ত্রী ছাড়াও আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তবে এ খবরের সত্যতার আপাতত আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

Tags :
russainRussia-Ukrane Warrussian mayor deputi minister
Next Article