For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সালার-ডানকি-র দংশন, কলকাতায় কটা হল পেল প্রধান, কাবুলিওয়ালা

আগামিকাল ২২ তারিখ মুক্তি পাবে সালার, প্রধান আর কাবুলিওয়ালা। কলকাতায় কটা শো পেল বাংলা ছবিগুলি? তবে শো পেয়েছে ডাঙ্কি সবচেয়ে বেশি। বুক মাই শো-র হিসেব অনুযায়ী, শাহরুখ খানের সিনেমা পেয়েছে ২৫০-র বেশি শো।
08:16 PM Dec 21, 2023 IST | Sushmitaa
সালার ডানকি র দংশন  কলকাতায় কটা হল পেল প্রধান  কাবুলিওয়ালা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাঙালির ১২ মাসে ১৩ পার্বণ, উৎসবের মরসুম যেতে না যেতেই খ্রিস্টমাস সপ্তাহ শুরু। তাই বড়দিন উপলক্ষে বেজায় উত্তেজনা দেশজুড়ে। সেই আনন্দে ভাগ বসাতে ইতিমধ্যেই কলকাতার রাস্তাঘাট সেজে উঠেছে আলোর রশনাইতে। সান্তা আসার আনন্দে আলো আর ক্রিসমাস ট্রি-তে সেজে উঠেছে গোটা বিশ্ব। কলকাতার পার্কস্ট্রিটেও জমিয়ে চলছে আনন্দ। তেমনই বক্স অফিসেও তুমুল লড়াই। কারণ আজই জাতীয় স্তরে মুক্তি পেয়েছে শাহরুখের ডানকি, আর আগামিকাল মুক্তি পাচ্ছে প্রভাসের সালার। সুতরাং দেশের দুই সুপারস্টারের ছবিই দীর্ঘ অপেক্ষার শেষে আসছে প্রেক্ষাগৃহে। তাই হল দখলের লড়াইটা একটু বেশি। কিন্তু তাতে বাংলার ছবিগুলি পড়েছে রীতিমতো বেকায়দায়।

Advertisement

কারণ সালার আর ডাঙ্কির মাঝে বাংলায় মুক্তি পেয়েছে দু দুটো সিনেমা। একটা হল প্রধান, অপরটি কাবুলিওয়ালা। বরাবরই টলিউড তারকারা দাবি করে আসছেন, বলিউড সিনেমার সঙ্গে বাংলা সিনেমা একসঙ্গে মুক্তি পেলে হল পাওয়া মুশকিল হয় বাংলার সিনেমার। যেমনটা হয়েছে পাঠান-জওয়ানের সময়। কলকাতা-সহ বাংলাতে ফাটিয়ে ব্যবসা করলেও, মানুষ বা চেঙ্গিজের মতো সিনেমা গুলি দেখতে আর হলমুখী হননি দর্শকরা। তাই হল মালিকরাও বলিউড সিনেমাগুলিকেই বেশি প্রাধান্য দেন। আগামিকাল ২২ তারিখ মুক্তি পাবে সালার, প্রধান আর কাবুলিওয়ালা। কলকাতায় কটা শো পেল বাংলা ছবিগুলি? তবে শো পেয়েছে ডাঙ্কি সবচেয়ে বেশি। বুক মাই শো-র হিসেব অনুযায়ী, শাহরুখ খানের সিনেমা পেয়েছে ২৫০-র বেশি শো।

Advertisement

প্রধানের দখলে শো মাত্র ৫৮-৬০। কাবুলিওয়ালা সিনেমার ক্ষেত্রে শো-এর সংখ্যাও প্রায় একই। এদিকে, দক্ষিণের তারকা প্রভাসের সালার শো পেল ১০০-র বেশি। বাঙালিকে বাংলা সিনেমা দেখার অনুরোধ করে আসছেন তারকারা বহুদিন ধরেই। কিন্তু ডাঙ্কি ভার্সেস সালার ভার্সেস প্রধান ভার্সেস কাবুলিওয়ালার ক্ষেত্রে সেই পুরনো চিত্রটাই আবারও ধরা পড়ল। প্রধান সিনেমায় দেব-পরাণ-অভিজিৎ-অতনুর জুটিতে এবার সংযোজন হয়েছেন সৌমিতৃষা কুণ্ডু। অন্যদিকে, রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় রচনা কাবুলি ওয়ালায় রয়েছেন মিঠুন চক্রবর্তী, শিশুশিল্পী অনুমেঘাও।

Advertisement
Tags :
Advertisement