For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আচমকা পদত্যাগ করলেন ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বুজবি

কর্মীদেরকে একটি ইমেলে, লুইস বলেছিলেন যে তিনি এই বছর 'নিউজরুমের একটি নতুন বিভাগ' চালু করার পরিকল্পনা করছেন। নতুন অপারেশনটি প্রথাগত নিউজরুম এবং সম্পাদকীয়/মতামত বিভাগ থেকে আলাদা হবে।
05:02 PM Jun 03, 2024 IST | Susmita
আচমকা পদত্যাগ করলেন ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বুজবি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আচমকা পদত্যাগ করলেন বিখ্যাত আন্তর্জাতিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বুজবি (Sally Buzbee)। যিনি জনপ্রিয় মার্কিন সংবাদমাধ্যমটির ১৫০ বছরের ইতিহাসে প্রথম নারী নির্বাহী সম্পাদক ছিলেন। আচমকাই পদত্যাগ করলেন স্যালি বুজবি। রবিবার (২ জুন) ওয়াশিংটন পোস্ট তাঁদের ওয়েব সাইটে এ তথ্য দিয়েছেন। বিবৃতিতে জানানো হয়েছে, আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ওয়াল স্ট্রিট জার্নালের প্রাক্তন এডিটর-ইন-চিফ ম্যাট মারে বুজবির জায়গায় নিয়োগ হবেন। চলতি বছরের জানুয়ারিতে এই বিখ্যাত সংবাদমাধ্যমের দায়িত্ব নিয়েছিলেন CEO ও প্রকাশক উইলিয়াম লুইস। সংস্থার দায়িত্ব নেওয়ার পর এটাই এ পর্যন্ত নেওয়া তাঁর সবচেয়ে বড় পদক্ষেপ।

Advertisement

তবে নির্বাহী সম্পাদক ঠিক কী কারণে পদত্যাগ করলেন তা জানা যায়নি। বুজবি ২০২১ সালে আমেরিকার এই সংবাদ মাধ্যমের সঙ্গে যুক্ত হয়েছিলেন। ১৫০ বছরের মধ্যে বুজবিই ছিলেন ওয়াশিংটন পোস্টের প্রথম মহিলা সম্পাদক। এই প্রসঙ্গে ওয়াল স্ট্রিট জার্নালের প্রাক্তন সম্পাদক-ইন-চিফ, লুইস জানিয়েছেন, তিনি নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদকের পদ গ্রহণ করছেন৷ এমনকী অ্যাসোসিয়েটেড প্রেসের প্রাক্তন শীর্ষ সম্পাদক বুজবির প্রস্থানের কোনও কারণ জানায়নি। কর্মীদেরকে একটি ইমেলে, লুইস বলেছিলেন যে তিনি এই বছর "নিউজরুমের একটি নতুন বিভাগ" চালু করার পরিকল্পনা করছেন। নতুন অপারেশনটি প্রথাগত নিউজরুম এবং সম্পাদকীয়/মতামত বিভাগ থেকে আলাদা হবে। এটি AI ব্যবহার করার সময় পরিষেবা এবং সামাজিক মিডিয়া সাংবাদিকতার উপর ফোকাস করবে। আর ম্যাট মারে নির্বাচনের পর নতুন বিভাগের তত্ত্বাবধান করবেন।

Advertisement

লুইসের মতে, যখন "কোর কভারেজ এলাকা" যেমন রাজনীতি, ব্যবসা এবং বৈশিষ্ট্যগুলি টেলিগ্রাফ মিডিয়া গ্রুপের একজন অভিজ্ঞ রবার্ট উইনেট তত্ত্বাবধান করবেন। সম্প্রতি লুইস ওয়াশিংটন পোস্টের জন্য গত এক বছরে বড় ক্ষতির কথা স্বীকার করেছেন। যার পরিমাণ প্রায় $৭৭ মিলিয়ন।সংবাদ সংস্থাটি বলেছে যে, সাম্প্রতিক মাস গুলিতে লুইস অন্যান্য প্রাক্তন ডাও জোন্স সহকর্মীদেরও গুরুত্বপূর্ণ পোস্ট কর্পোরেট পদে নিয়োগ করেছেন। জানা গিয়েছে, ২০২১ সালে সংবাদপত্রটিতে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেওয়ার আগে বুজবি অ্যাসোসিয়েটেড প্রেসে তিন দশক কাজ করেছেন। বুজবির নেতৃত্বে ওয়াশিংটন পোস্ট এ পর্যন্ত ছয়টি পুলিৎজার পুরস্কার জিতেছে। তার মধ্যে তিনটিই গত মাসে পেয়েছে সংবাদমাধ্যমটি।

Advertisement
Tags :
Advertisement