For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সল্টলেকে টেট আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের তুমুল ধস্তাধস্তি

09:57 PM Feb 27, 2024 IST | Subrata Roy
সল্টলেকে টেট আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের তুমুল ধস্তাধস্তি
Advertisement

নিজস্ব প্রতিনিধি, সল্টলেক: ২০২২ প্রাথমিক টেট পাস ডি এল এড ঐক্যমঞ্চ পক্ষ থেকে APC ভবন অভিযান ঘিরে মঙ্গলবার দুপুরে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। দীর্ঘ কোন করুণাময়ী বাসস্ট্যান্ডের কাছে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি হয়। পুলিশ বল প্রয়োগ করে আন্দোলনকারীদের গ্রেফতার করে। এই পরিস্থিতির দরুন মঙ্গলবার দুপুরে বেশ কিছুক্ষণ সল্টলেকের করুণাময়ী বাস স্ট্যান্ড(Karunamayee Bus Stand) সংলগ্ন এলাকায় স্বাভাবিক যান চলাচল ব্যাহত হয়।

Advertisement

লোকসভা ভোটের আগে ন্যূনতম ৫০০০০ শূন্যপদে ২০২২ প্রাথমিক টেট পাসদের অবিলম্বে ইন্টারভিউ নোটিশ এর দাবিতে ২০২২ প্রাথমিক টেট পাস ডি এল এড ঐক্যমঞ্চ পক্ষ থেকে APC ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় সল্টলেকে করুণাময়ী বাসস্ট্যান্ডের সামনে। আন্দোলনকারীদের দাবি,TET-2023 এর রেজাল্টের আগে, ছয় বছর বঞ্চিত TET-2022 পাস দের সুযোগ দিতে, সমস্ত জেলার আপ টু ডেট শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দিতে হবে।

Advertisement

RTE ACT মেনে সমস্ত প্রাথমিক স্কুলে পঞ্চম শ্রেণি যুক্ত করে ছাত্র-শিক্ষক অনুপাতে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করতে হবে।পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতির প্রতিশ্রুতি অনুযায়ী, বছরে দুবার প্রাথমিক শিক্ষক নিয়োগের ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে।TET-2022 পাস করা সকলের নাম, রোল নং, ট্রেনিং ধরণ, টেট মার্কস, কাস্ট, ক্যাটাগরি, যাবতীয় তথ্য পিডিএফ আকারে প্রকাশিত করতে হবে।

B.Ed/B.Ed(Special Education), Certificate/Diploma in Physical Education/B.P.Ed এবং NIOS এর ট্রেনিং দিয়ে TET পাস করা প্রার্থীদের Eligibility Certificate নোটিফিকেশন দিয়ে বাতিল করতে হবে।
প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় EXEMPTED CATEGORY শূন্যপদ পূরণ করতে পর্যাপ্ত প্রার্থী পাওয়া না গেলে বাকি থাকা শূন্যপদ NON-EXEMPTED CATEGORY তে থাকা প্রার্থী দিয়ে পূরণ করতে হবে। আন্দোলনকারীরা হুংকার দিয়েছে লোকসভা ভোটের আগে তাদের দাবি পূরণ না হলে তারা আরো বৃহত্তর আন্দোলন শুরু করবে।

Advertisement
Tags :
Advertisement