OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সন্দেশখালিতে ফের তিনজনের বিরুদ্ধে গণধর্ষণের মামলা দায়ের

05:45 PM Feb 21, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,সন্দেশখালি: উত্তর ২৪ পরগনা জেলার সন্দেশখালিকাণ্ডে ফের গণধর্ষণের মামলা ও অভিযোগ হল উত্তম সর্দার ও শিবপ্রসাদ হাজরা সহ তিনজনের বিরুদ্ধে। গত ছয় মাস আগে নির্যাতিতার ওপরে গণধর্ষণ করে তৃণমূলের দুই প্রভাবশালী নেতা শিবু ও উত্তম। সন্দেশখালিতে(Sandeshkhali) ওই নির্যাতিতা চলতি মাসের ১৯ ফেব্রুয়ারি ৩৭৬ ডি/ ৩৪২/ ৫০৬ ধারায় মামলা দায়ের হয় । ওই নির্যাতিতা ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দি দেন।সেই অভিযোগের ভিত্তিতে নতুন করে আবার একটা গণধর্ষণের মামলা রুজু হল শিবু ও উত্তমের বিরুদ্ধে ।যে তিনজনের নামে নতুন করে কোন ধর্ষণের মামলা হয়েছে তারা হলেন শিবু হাজরা, ভানু মন্ডল, আমির আলি।এর আগে ১২ই ফেব্রুয়ারি পাত্র পড়ার এক নির্যাতিতা গণধর্ষণে অভিযোগের ভিত্তিতে শিবু এবং উত্তম সর্দারকে পুলিশ গ্রেফতার করে।

তারা এখন আট দিনের পুলিশি হেফাজতে আছেন। এবার নতুন করে আরোও এক নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে গণধর্ষণের(Gang Rape) মামলার রুজু হল। এদিকে সন্দেশখালির আইন-শৃঙ্খলার সর্বশেষ পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার সন্দেশখালি থানায় বুধবার দুপুরে যান। সেখানে তিনি বৈঠক করেন। বুধবার তার সঙ্গে সেখানে যান এডিজি (দক্ষিণ বঙ্গ )সুপ্রতিম সরকার সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা।যে সমস্ত এলাকাগুলি অশান্ত ছিল, সেই এলাকায় আদিবাসীরা কি অবস্থায় আছেন সেটা খতিয়ে দেখতে সমস্ত এলাকায় তিনি নিজে পরিদর্শন করেন। পুলিশ সূত্রের খবর, বুধবার নতুন করে চারটি জায়গায় সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। সেখানে কড়া নজরদারি চালাচ্ছে প্রশাসন। গ্রামে গ্রামে মহিলা পুলিশের টিম বাড়ি বাড়ি যাচ্ছে। গ্রামবাসীদের মধ্যে যাতে আতঙ্ক না থাকে তাদের ভরসা জোগাতে এবং তাদের কোন অভিযোগ থাকলে তার সরাসরি লিপিবদ্ধ করতে মহিলা পুলিশের টিমের অভিযান চলছে।

এদিকে ,সন্দেশখালিতে সহায়তা কেন্দ্রে জব কার্ডের(Job Card) টাকা ফেরত পেতে নাম নথিভুক্ত করছেন উপভোক্তারা, পরেছে লম্বা লাইন।উত্তর চব্বিশ পরগনার বসিরহাটে মহকুমার সন্দেশখালি দু'নম্বর ব্লকের সন্দেশখালি গ্রাম পঞ্চায়েতের টোংতলা পাত্র পাড়া, দাস পাড়া,খুলনা একাধিক জায়গায় ১০০ দিনের কাজ করেছেন জব কার্ড হোল্ডাররা। গত ২ বছর ধরে ১০০ দিনের কাজ করায় তারা কোন অর্থ পাননি। এই নিয়ে একাধিকবার ক্ষোভ বিক্ষোভ দেখিয়েছেন। আন্দোলন করেছেন ।তাদের দাবি কেন্দ্র সরকার এই টাকা আটকে রেখেছে ।মুখ্যমন্ত্রী বারবার কেন্দ্রকে জানালেও বাংলায় ১০০ দিনের বঞ্চিতদের অর্থ দিতে নারাজ ।সেই মতো রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছিলেন ২১ লক্ষ জব কার্ড হোল্ডারদের টাকা দেওয়ার কাজ শুরু করবে খুব তাড়াতাড়ি রাজ্য সরকার। এবার সেই মতো সন্দেশখালি প্রত্যন্ত অঞ্চলের কয়েক হাজার জব কার্ড হোল্ডারদের নাম নথিভুক্ত কাজ শুরু করলো । বুধবার সকাল থেকে সন্দেশখালিতে সন্দেশখালি দু'নম্বর ব্লক সহ-সভাপতি মহেশ্বর সরদার উদ্যোগে নাম নথিভুক্ত করনের কাজ শুরু হয়েছে প্রশাসন সকাল থেকে সহায়তা কেন্দ্রে কক্স জব কার্ড মানুষের লম্বা লাইন শান্তিপূর্ণভাবে তারা নাম নথিভুক্ত করছেন। অর্থ পাওয়ার ব্যাপারে তারা যথেষ্ট আশাবাদী।

Tags :
Sandeshkhali Another Rape Case File Against 3 PersonSandeshkhali New Gang Rape Case
Next Article