For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শাহজাহান গ্রেফতারের পর সন্দেশখালিতে 'নতুন ভোর'

02:50 PM Mar 02, 2024 IST | Subrata Roy
শাহজাহান গ্রেফতারের পর সন্দেশখালিতে  নতুন ভোর
Advertisement

নিজস্ব প্রতিনিধি,সন্দেশখালি: উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার সন্দেশখালিকান্ড নিয়ে গ্রামবাসীদের দাবি মেনে রাজ্য পুলিশ সন্দেশখালির 'বেতাজ বাদশা' ডন শেখ শাহজাহানকে গ্রেফতার করেছে। দশদিনের সিআইডি হেফাজত দিয়ে ভবানীভবনে(Bhabani Bhabhan) শাহজাহানের বর্তমান আস্তানা। আর তার মধ্যে সন্দেশখালি ব্লকের সন্দেশখালি গ্রাম পঞ্চায়েত বেড়মজুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের বিচ্ছিন্ন দীপঞ্চলে স্বাভাবিক ছন্দে ফিরছে। বৃহস্পতিবার দিনভর যেভাবে শাহাজান গ্রেফতারের পর অকাল হোলি খেলে গ্রামের মানুষ তা নজিরবিহীন ঘটনা। কোথাও মিষ্টি মুখ।

Advertisement

তারপরে শনিবার সকাল থেকে স্বাভাবিক ছন্দে প্রতিদিনের মতো দৈনন্দিন কাজ কর্মে বেরিয়েছে এলাকার মানুষ। খোলা রয়েছে স্কুল থেকে বাজার হাট সবকিছু। আতঙ্ক কাটিয়ে স্বস্তি আমেজ ফিরছে প্রত্যন্ত সুন্দরবনের মানুষের মধ্যে । শনিবার সেই ছবি দেখা গেল সন্দেশখালি(Sandeshkhali) থেকে বেড়মজুর সহ কানমারি বিভিন্ন অঞ্চলে। ইতিমধ্যে নেজাট ও সন্দেশখালি থানার ৪৯ টা জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যাতে নতুন করে বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, তার জন্য কড়া পদক্ষেপ নিয়েছে রাজ্য প্রশাসন। শাহজাহানের গ্রেপ্তারের পর নতুন ভোর দেখছে সন্দেশখালির মানুষ। স্বস্তির নিঃশ্বাস ফেলছে ওই সহজ সরল মানুষগুলি। শান্তি ফিরছে ধীরে ধীরে নদীমাতৃক সন্দেশখালির গ্রামগুলিতে।

Advertisement

এদিকে,লোকসভা ভোটের দিনক্ষণ এখনো ঘোষণা হয়নি। তার আগেই ভোটের দামামা প্রায় বেজে গেল। অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোটের আগে কোথাও যেন কোনো রকম কোনো সন্ত্রাস না ছড়ায়। আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে ইতিমধ্যে জেলায় জেলায় মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। মালদহ জেলাতেও (Malda District)ইতিমধ্যে কেন্দ্র বাহিনী এসে পৌঁছেছে। শুক্রবার গভীর রাতে মালদহের কালিয়াচকে এসে পৌঁছায় কয়েক কোম্পানি আধা সামরিক বাহিনী। শনিবার সকাল থেকেই কালিয়াচক ও মোথাবাড়ি থানা এলাকার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে তাদের রুটমার্চ(Route March)। নির্বাচনের আগেই জেলার বিভিন্ন প্রান্তে কেন্দ্র বাহিনীর এমন টহলদারিতে অনেকটাই আস্থা প্রকাশ করছেন সাধারণ মানুষ। নির্বাচনের আগে এই ধরনের টহলদারি রুটমার্চ এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অনেকটাই সাহায্য করবে বলে মনে করছেন এলাকার বাসিন্দারা।

Advertisement
Tags :
Advertisement