For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দেবরাজের পর এবার সিবিআই দফতরে গেলেন না শওকত মোল্লা

03:55 PM May 29, 2024 IST | Mainak Das
দেবরাজের পর এবার সিবিআই দফতরে গেলেন না শওকত মোল্লা
Advertisement

নিজস্ব প্রতিনিধি : দেবরাজ চক্রবর্তীর পর এবার সিবিআইয়ের ডাকে হাজিরা দিলেন না তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। কয়লা পাচারকাণ্ডে শওকতকে নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে যাননি শওকত। সিবিআইয়ের কাছে সময় চেয়েছেন তিনি। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় দেবরাজ চক্রবর্তীকে তলব করে সিবিআই। 

Advertisement

জানা গিয়েছে, কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য শওকতকে চিঠি দেয় সিবিআই। বুধবার তাঁকে হাজিরা দিতে বলা হয়। কিন্তু সিবিআইকে তিনি জানিয়েছেন, নির্বাচনের কারণে তিনি ব্যস্ত আছেন। তাই এখন তাঁর পক্ষে যাওয়া সম্ভব হচ্ছে না। ভোট মিটলে তিনি হাজিরা দেবে। আগামী ৪ জুন ফলাফল প্রকাশ হবে। সেদিন পর্যন্ত সময় চেয়েছেন তৃণমূল বিধায়ক। উল্লেখ্য, শওকত মোল্লা ক্যানিং পূর্ব কেন্দ্রের বিধায়ক। ক্যানিং পূর্ব কেন্দ্রটি জয়নগর লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। আগামী ১ জুন এই লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ।

Advertisement

এর আগে কয়লা পাচার কাণ্ডে শওকতকে ডেকেছিল সিবিআই। ২০২২ সালের মে মাসে প্রথমবার তাঁকে ডাকা হয়েছিল। প্রথমবার হাজিরা এড়ালেও সেই বছরের জুনে সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন শওকত। উল্লেখ্য, এই কয়লা পাচার মামলাতেই জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সেইসঙ্গে তাঁর স্ত্রী রুজিরাকেও জিজ্ঞাসাবাদ করা হয়। ইতিমধ্যে তদন্তে নেমে সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন, কয়লা খনি থেকে তোলা অবৈধ কয়লা পৌঁছে যেত দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন ইটভাটায়। এর সঙ্গে শওকতের কোনও যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এই বিষয়ে শওকতকে জিজ্ঞাসা করতেই সিবিআইয়ের এই তলব কিনা, তা স্পষ্ট নয়।

Advertisement
Tags :
Advertisement