For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাথরসকাণ্ডে স‍ৎসঙ্গের ৬ আয়োজক গ্রেফতার, মুখ্য অভিযুক্ত অধরা

03:55 PM Jul 04, 2024 IST | Sundeep
হাথরসকাণ্ডে স‍ৎসঙ্গের ৬ আয়োজক গ্রেফতার  মুখ্য অভিযুক্ত অধরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, লখনউ: সমালোচনার মুখে পড়ে অবশেষে নড়েচড়ে বসল যোগী রাজ্যের পুলিশ। হাথরসে পদপিষ্টের ঘটনার দুই দিন বাদে স‍ৎসঙ্গ আয়োজনের সঙ্গে জড়িত চয় জনকে গ্রেফতার করা হয়েছে। যদিও এখনও অধরা মুখ্য আয়োজক প্রকাশ মধুকর ও স্বঘোষিত ধর্মগুরু ‘ভোলে বাবা’ নারায়ণ সাকার হরি। পুলিশের তরফে প্রকাশ মধুকরকে ধরিয়ে দেওয়ার জন্য এক লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।

Advertisement

গত মঙ্গলবার হাথরসের সিকান্দাররাউয়ে স্বঘোষিত ধর্মগুরু ‘বোলে বাবা’ নারায়ণ সাকার হরির বিশেষ ধর্মসভার আয়োজন করা হয়েছিল। ওই ধর্মসভা শেষে তাঁবু থেকে বেরনোর সময়ে শুরু হয় ভক্তদের মধ্যে হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে প্রাণ হারান ১২১ জন। ঘটনার পরেই গা ঢাকা দেন ‘ভোলে বাবা’ এবং স‍ৎ সঙ্গের আয়োজকরা। পুণ্যের লোভে গিয়ে ১২১ জন পুণ্যার্থীর বেঘোরে প্রাণ হারানো নিয়ে যোগী প্রশাসন কাঠগড়ায় উঠেছে। মুখ রক্ষায় স‍ৎ সঙ্গের আয়োজকদের বিরুদ্ধে সিকান্দাররাউ থানায় এফআইআর দায়ের করা হলেও তাতে নাম ছিল না ভোলে বাবার।

Advertisement

মর্মান্তিক ঘটনার পরে কেন স্বঘোষিত ধর্মগুরু ও তাঁর স্যাঙাতদের গ্রেফতার করা হল না, তা নিয়ে ক্ষোভও উগরে দেন নিহতদের পরিবারের সদস্যরা। এমনকি সুপ্রিম কোর্টের নজরদারিতে ঘটনার তদন্ত চেয়ে জনস্বার্থ মামলাও দায়ের হয়। সমালোচনার মুখে পড়ে বৃহস্পতিবার শেষ পর্যন্ত স‍ৎ সঙ্গ আয়োজনের সঙ্গে যুক্ত ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। সূত্রের খবর, স‍ৎ সঙ্গের মুখ্য আয়োজক প্রকাশ মধুকরকে ধরতে আদালত থেকে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির উদ্যোগ নিয়েছে পুলিশ।

Advertisement
Tags :
Advertisement