OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বদলে গেল SBI ডেবিট কার্ডের বার্ষিক চার্জ

07:07 PM Mar 27, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ  আজকাল কমবেশি সবাই ডেবিট কার্ড ব্যবহার করে থাকেন। এবার বাড়তে চলেছে তাদের খরচ। ১ এপ্রিল  থেকে বদলে যাচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ডেবিট কার্ডের বেশ কিছু নিয়ম। আর এই নয়া নিয়মে বাড়ছে চলেছে কার্ডের চার্জ।  ইতিমধ্যেই SBI ওয়েবসাইটে এই নিয়ে জারি হয়েছে বিজ্ঞপ্তি।

বদলাতে চলেছে ক্লাসিক, সিলভার, গ্লোবাল ডেবিট কার্ডের চার্জ। SBI তরফে জারি হওয়া তথ্য অনুসারে- ক্লাসিক, সিলভার, গ্লোবাল এবং কন্টাক্টলেস ডেবিট কার্ডগুলিতে যে চার্জ এতদিন ছিল ১২৫ টাকা এবং GST এখন সেটা বেড়ে হয়েছে ২০০ টাকা GST । অন্যদিকে যুবা, গোল্ড, কম্বো ডেবিট কার্ড, মাই কার্ডগুলির বার্ষিক চার্জ ছিল ১৭৫ টাকা GST আর তা বর্তমানে বেড়ে হল ২৫০ টাকা GST।

এছাড়াও  SBI ডেবিট কার্ডের ক্ষেত্রে বার্ষিক চার্জ ছিল ৩৫০ টাকা GST। এখন সেটা বাড়িয়ে করা হয়েছে ৪২৫/ GST। এরফলে ব্যাঙ্কের প্রায় ৪৪ কোটি গ্রাহককে পকেট থেকে বেশি টাকা দিতে হবে।তবে শুধু SBI নয় এরআগে Axis ব্যাঙ্ক অ্যাকাউন্টের চার্জ বৃদ্ধি হয়েছে। যদিও সব ক্রেডিট কার্ডের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়। তবে কেন এই চার্জ বৃদ্ধি হল তা এখন জানা যায়নি। এই চার্জ বাড়ার ফলে চাপে পড়ল আমজনতা। 

Tags :
Card Chargedebit cardsSBI
Next Article