OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পান্নুনকে খুনের চেষ্টায় অভিযুক্তের পরিবারকে চেক আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ শীর্ষ আদালতের

02:44 PM Dec 15, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ খালিস্তানি জঙ্গি গুরপতবন্ত সিং পান্নুনকে খুনের ষড়যন্ত্রে অভিযুক্ত নিখিল গুপ্তের পরিবারের আর্জি শুনতে রাজি হল সুপ্রিম কোর্ট। আগামী ৪ জানুয়ারি হবে শুনানি হবে। শুক্রবার শীর্ষ আদালতের বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি এস ভি এন ভাট্টি খান্নার বেঞ্চ জানিয়েছে, ‘আদালতে এখন ফাইলগুলি পড়ার সময় নেই। এটি একটি অত্যন্ত সংবেদনশীল বিষয় । তাই একটু সময় লাগবে।‘

চেক প্রজাতন্ত্রের কারাগার থেকে মুক্তি পেতে ভারত সরকারের হস্তক্ষেপের দাবি করলেন নিখিল গুপ্তের পরিবার। মার্কিন ফেডারেল প্রসিকিউটররা নভেম্বর মাসে দাবি করেছে  খালিস্তানি জঙ্গি  গুরপতবন্ত সিং পান্নুনকে হত্যার ষড়যন্ত্রের ঘটনায়  ভারতীয় নাগরিক নিখিল গুপ্ত যুক্ত। এই ঘটনার পর চেক প্রজাতন্ত্রের বিচার মন্ত্রকের নিখিল গুপ্তকে গ্রেফতার ও অস্থায়ী হেফাজতে রাখার বিষয়টি নিশ্চিত করেছে।

ভারতীয় নাগরিক নিখিল গুপ্তার  বিরুদ্ধে পান্নুনকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ ওঠার পর প্রতিক্রিয়া মিলেছে ভারতের তরফে। অভিযোগের সত্যতা খুঁটিয়ে দেখা হবে বলে  জানানো হয়েছে বিদেশ মন্ত্রকের তরফে। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বিবৃতি জারি করে জানিয়েছেন, অভিযোগগুলিকে গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। তদন্ত করা হবে।

প্রাথমিকভাবে মার্কিন প্রশাসন দাবি করছে,  নিখিল নিজে থেকে পান্নুনকে হত্যা করার ছক কষেনি। তাকে ‘খুন করতে ভাড়া’ করা হয়েছিল । ৫২ বছর বয়সী নিখিল গুপ্ত  আদতে ভারতীয়। নিক নামে পরিচিত তিনি। উল্লেখ্য খালিস্তানি জঙ্গি পান্নুনকে খুনের ষড়যন্ত্রের ঘটনায় অভিযুক্ত নিখিল গুপ্তকে নিয়ে কী রায় দেয় শীর্ষ আদালত, সেই দিকেই নজর রয়েছে সকলের।  

Tags :
Gurpatwant PannunHearingnikhil guptasupreme court
Next Article