For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজ্যে ৬' মে থেকে ২২ দিনের গরমের ছুটি ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের

03:54 PM Apr 01, 2024 IST | Subrata Roy
রাজ্যে ৬  মে থেকে ২২ দিনের গরমের ছুটি ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : স্কুলের গরমের ছুটি এগিয়ে আনা হল। গরমের ছুটি ১২ দিন বাড়ানো হল।৬মে থেকে ২জুন পর্যন্ত গরমের ছুটি(Summer Vacation)। সোমবার।বিজ্ঞপ্তি জারি করল মধ্যশিক্ষা পর্ষদ। রাজ্যে মোট ৭ দফাতে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। রাজ্যে অধিকাংশ স্কুলেই নির্বাচনের বুথ হয়।১৯শে এপ্রিল দেশে লোকসভা ভোট শুরু হচ্ছে। প্রথম দফায় রাজ্যে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি কেন্দ্রে ভোট রয়েছে। তাই ঐসব জেলায় ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে।

Advertisement

দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল ভোট রয়েছে দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট কেন্দ্রে। সে কারণে ওই তিনটি কেন্দ্র যে জেলার অধীনে সেখানে ২৪ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সমস্ত সরকারি স্কুল যেখানে বুথ হয় সেখানে স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ৬ মে রাজ্যের সমস্ত সরকারি স্কুলে গরমের ছুটি শুরু হবে। শেষ হবে ২ জুন। লোকসভা ভোট শেষ হবে ১ জুন।

Advertisement

গত বছর অতিরিক্ত তাপপ্রবাহের দরুন রাজ্যের সরকারি স্কুলগুলিতে নির্ধারিত সময়ের আগে গরমের ছুটি ঘোষণা করেছিল মধ্যশিক্ষা পর্ষদ।  ২৪ মে থেকে গত বছর গরমের ছুটি শুরু হওয়ার কথা থাকলেও ২ মে থেকে গরমের ছুটি শুরু হয়েছিল। পরে ১৫ জুন রাজ্য গরমের ছুটি ঘোষণা করেছিল। এবারও ২ মে থেকে রাজ্যের স্কুলগুলিতে শুরু হচ্ছে গরমের ছুটি।

Advertisement
Tags :
Advertisement