OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সুখবর!  শিয়ালদহ শাখায় এবার মিলবে ১২ কামরার ট্রেন

03:14 PM Apr 09, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ শিয়ালদহ যাত্রীদের জন্য সুখবর। এবার শিয়ালদহের সব শাখাতেই মিলবে  ১২ কামরার ট্রেন । জানা গিয়েছে, লোকসভা নির্বাচন শেষ হওয়ার এক মাসের মধ্যেই সব শাখাতে চলবে ১২ কামরার ট্রেন। তবে কবে থেকে চলবে তা এখন জানা যায়নি।

বর্তমানে শিয়ালদহ দক্ষিণ, শিয়ালদহ মেন অর্থাৎ শিয়ালদহ-রানাঘাট-কৃষ্ণনগর এবং শিয়ালদহ উত্তর অর্থাৎ শিয়ালদহ-বনগাঁ বিভাগে ট্রেন চলে। তবে শিয়ালদহ দক্ষিণের সমস্ত ইএমইউ ট্রেনকে ১২ বগির করে দেওয়া হলেও বাকি দুই বিভাগের সব ট্রেন ৯ বগি থাকে। এবার থেকে সেটি বেড়ে হবে ১২।

যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। তবে কামরা বাড়ার সঙ্গে সঙ্গে দৈঘ্য বড় হবে। আর  শিয়ালদহ মেন ও উত্তর শাখার সব স্টেশনের দৈর্ঘ্যে ততটা বড় নয়।  সেই জন্য চলছে প্ল্যাটফর্ম বাড়ান কাজ। পাশাপাশি চলছে সংশ্লিষ্ট ওভারহেড তারের কাজ, সিগন্যাল এবং ইয়ার্ড লে আউটের বদলে নন ইন্টারলকিং সংক্রান্ত কাজও। জানা গিয়েছে বর্তমানে শিয়ালদহের ৪ নম্বর প্ল্যাটফর্মের দৈর্ঘ্য বৃদ্ধির  কাজ শেষ হয়েছে। তবে ১,২ এবং ৩ নম্বর প্ল্যাটফর্মে চলছে কাজ। জোরকদমে চলছে প্রস্তুতি। একথায় এই কামরা বৃদ্ধির ফলে বেশ সুবিধাই হবে যাত্রীদের।

Tags :
SealdahSealdah Station
Next Article