For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আইপিএলের দ্বিতীয় পর্বের আসর দেশের বাইরে? সম্ভাবনা খারিজ করছে না বোর্ড

11:31 AM Mar 16, 2024 IST | Sundeep
আইপিএলের দ্বিতীয় পর্বের আসর দেশের বাইরে  সম্ভাবনা খারিজ করছে না বোর্ড
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দেশজুড়ে লোকসভা ভোট কবে হবে, তা জানা যাবে শনিবার দুপুরেই। বেলা তিনটের সময়ে বিজ্ঞান ভবনে সাংবাদিক বৈঠকে ভোট নির্ঘন্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে পুরো মে মাসজুড়ে ভোট হতে পারে বলে সম্ভাবনা রয়েছে। আর ওই ভোটের জন্য আইপিএলের দ্বিতীয় পর্বের আসর দেশের বাইরে নিয়ে যাওয়ার চিন্তাভাবনা করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। সূত্রের খবর, আইপিএলের দ্বিতীয় পর্বের আসর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে বসতে পারে। এ বিষয়ে সে দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে ইতিমধ্যেই কথাবার্তা চালাতে শুরু করেছেন আইপিএলের গভর্নিং কাউন্সিলের কর্তারা।

Advertisement

চলতি বছরের আইপিএলের জন্য প্রথম পর্বের সূচি ঘোষণা করা হয়েছে। লোকসভা ভোটের আগেই বসছে আইপিএলের প্রথম ভাগের আসর। আগামী ২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত চলবে প্রথম ভাগ। মোট ২১টি ম্যাচ হবে। লোকসভার ভোট মিটে যাওয়ার পরে দ্বিতীয় ভাগের আসর বসার কথা ছিল। কিন্তু সমস্যা দেখা দিয়েছে অন্য জায়গায়। জুন মাসে রয়েছে টি টোয়েন্টি বিশ্বকাপের আসর। ফলে ওই আসরের আগেই প্রতিযোগিতা শেষ করতে চাইছেন বোর্ড কর্তারা। না হলে ভারতীয় দলের পাশাপাশি বিদেশি দলগুলির তারকা ক্রিকেটারদের পাওয়া যাবে না।

Advertisement

২০২০ সালে করোনা অতিমারীর কারণে আইপিএলের আসর ভারতের মাটি থেকে সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয়েছিল। সে বছর শারজা, দুবাই ও আবু ধাবিতে আইপিএলের ম্যাচের আয়োজন করা হয়েছিল। লোকসভা ভোটের জন্য এবারেও তার পুনরাবৃত্তি ঘটতে পারে। ইতিমধ্যেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলি তাদের ক্রিকেটারদের পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। বেশ কয়েকজন বোর্ড কর্তা দুবাইয়ে্ব গিয়েছেন। মাঠগুলির কন্ডিশন কী, তা পরখ করার পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট সংস্থার কর্তাদের সঙ্গে কথা বলবেন তাঁরা।  

Advertisement
Tags :
Advertisement