OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জলপাইগুড়ি স্টেশনে সেলফি জোনে ছবি তোলার হিড়িক যুবক যুবতীদের

03:30 PM Dec 05, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,জলপাইগুড়ি: অমৃত ভারত প্রকল্পের অধীনে জলপাইগুড়ি টাউন এবং রোড স্টেশনগুলিতে তৈরি করা হয়েছে সেলফি জোন। সেই সেলফি জোনে ভিড় জমাচ্ছে সাধারণ মানুষ ৷ উদ্দেশ্য চন্দ্রযানের কাট আউটের সঙ্গে নিজের ছবি সেলফি মুডে ক্যামেরাবন্দি করা।এবার পুজোর মণ্ডপের পর এখন রেল স্টেশনেও তৈরি হয়েছে সেলফি জোন। এছাড়াও থিম আছে নানা ধরনের।জলপাইগুড়ি টাউন স্টেশনে সেলফি জোনের থিম হল ISRO-এর চন্দ্রযান 3 ।

চাঁদের দক্ষিণ মেরু অঞ্চলে চন্দ্রযান 3-এর সফল অবতরণের পর থেকে, ভারতের মহাকাশ গবেষণা বিশ্বকে অবাক করেছে। এই সাফল্য রাশিয়া, আমেরিকা ও চীনের মতো দেশগুলোকে পেছনে ফেলেছে। আর এতেই ভারত গর্বিত। এবার গৌরবময় ইতিহাস অনুসরণ করে অমৃত ভারত প্রকল্পের আওতায় জলপাইগুড়ি টাউন ও রোড স্টেশনে সেলফি জোন(Selfie Zone) তৈরি করেছে রেল দফতর। সেলফি তোলা এখন প্রায় ক্রেজের পর্যায়ে পৌঁছে গেছে। নতুন প্রজন্ম যখনই কোথাও বাইরে যায়, তারা তাদের মোবাইল ফোন সামনে রেখে বিভিন্ন ভঙ্গিতে সেলফি তুলতে ব্যস্ত থাকে। কেউ কেউ আবার তৈরি করছে রিল।

নিমেষে তা ছড়িয়ে দিচ্ছে ইনস্টাগ্রাম, ফেসবুক(Facebook) সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। রেল দফতরের এই উদ্যোগে প্রতিদিন হাজার হাজার যাত্রী স্টেশনে এসে তাদের ছবি তোলেন। যদিও জলপাইগুড়ি টাউন স্টেশনের স্টেশন মাস্টার উমেশ কুমার স্টেশনে তৈরি এই সেলফি জোন নিয়ে কোনও মন্তব্য করতে চান নি। তিনি জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে এটি করা হয়েছে। তবে রেলের এই উদ্যোগ যে যথেষ্ট সফল তা বলা যেতেই পারে। সাধারণ মানুষও খুশি। ডিজিটাল ইন্ডিয়ায়(Digital India) এবার রেলের অন্যান্য ব্যর্থতা ঢাকতে স্টেশনে স্টেশন শুরু হলো সেলফি জোন গড়ে তোলার কাজ।রেল দুর্ঘটনা সহ রেল দপ্তরের একাধিক ব্যর্থতা ঢাকতে সেলফি জোন গড়ে নজর ঘোরানোর চেষ্টা রেল দফতরের বলছেন সমালোচকরা।

Tags :
New Jalpaiguri StationSelfie Zone At New Jalpaiguri Station
Next Article