For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের মুখ থুবড়ে পড়ল শেয়ারবাজার, ৪৩৪ সূচক হারাল সেনসেক্স

04:28 PM Feb 21, 2024 IST | Sundeep
ফের মুখ থুবড়ে পড়ল শেয়ারবাজার  ৪৩৪ সূচক হারাল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাজার বিশেষজ্ঞদের আশঙ্কাই সত্যি হল। টানা কয়েকদিন অশ্বমেধের ঘোড়ার মতো ছুটে চলার পরে মুখ থুবড়ে পড়ল শেয়ারবাজার। বুধবার একদিনেই ৪৩৪ সূচক খোয়াল সেনসেক্স। ফলে ৭৩ হাজারের গণ্ডি থেকে এক ধাক্কায় ৭২ হাজারের ঘরে নেমে এলো। আর ১৪১.৯০ সূচক কমে নিফটি গিয়ে ঠেকেছে ২২,০৫৫.০৫ পয়েন্টে।

Advertisement

গতকাল মঙ্গলবারই সর্বকালীন রেকর্ড গড়েছিল সেনসেক্স ও নিফটি। ৭৩ হাজারের ঘরে পৌঁছে গিয়েছিল সেনসেক্স। তবে বাজারের অশ্বমেধের ঘোড়ার মতো ছোটা খুব একটা আশাম্বিত করে তুলতে পারেনি আর্থিক বিশেষজ্ঞদের। যে কোনও সময়ে শেয়ারবাজার হুমড়ি খেয়ে পড়তে পারে বলে বিনিয়োগকারীদের সতর্কও করে দিয়েছিলেন তাঁরা। যদিও এদিন সকালে আগের দিনের চেয়ে ২১০ পয়েন্ট বাড়তি নিয়ে লেনদেন শুরু করেছিল সেনসেক্স। কিন্তু সেই স্বস্তি বেশিক্ষণ থাকেনি। সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই নিচের দিকে নামতে থাকে সেনসেক্স। বেলা তিনটে নাগাদ এক ধাক্কায় প্রায় ৮০০ পয়েন্ট খুঁইয়ে সাড়ে ৭২ হাজারের নিচে নেমে যায়। পরে সেই ধাক্কা খানিকটা সামাল দেয়। যদিও লোকসানের ধাক্কা সামাল দিতে পারেনি। দিনের শেষে ৪৩৪.৩০ সূচক কমে ৭২,৬২৩.০৯ পয়েন্ট নিয়ে বন্ধ হয় সেনসেক্স। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৩,২৬৭.৮০ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,৪৫০.৫৬ পয়েন্ট।

Advertisement

এদিন বাজারে তথ্য-প্রযুক্তি, অটো এবং এনার্জি ক্ষেত্রের বিভিন্ন সংস্থার শেয়ারদর কমেছে। জি এন্টারটেইনমেন্টের শেয়ারমূল্য এক ধাক্কায় ১৫ শতাংশের মতো কমেছে। শুধুমাত্র রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির শেয়ারদর কোনও কারণে সবুজ জোনে টিঁকে যেতে সক্ষম হয়েছে।

Advertisement
Tags :
Advertisement