OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বছরের শেষ দিনে পতনের সাক্ষী থাকল সেনসেক্স

04:33 PM Dec 29, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: কথায় বলে, যার শেষ ভাল, তার সব ভাল। তবে বছরের শেষটা ভাল হল না শেয়ারবাজারের। বছরের শেষ কর্মদিবসে পতনের সাক্ষী থাকল। সেনসেক্স এবং নিফটি-দুই’ই লাল জোনে থেকে শেষ করেছে বছর চলা। শুক্রবার ১৭০.১২ সূচক খুঁইয়েছে সেনসেক্স। আর নিফটি এক ধাক্কায় ৪৭.৩০ সূচক খুঁইয়েছে। যদিও ৭২ হাজারের গণ্ডিতে থেকেই বন্ধ হয়েছে সেনসেক্স।

গতকাল বৃহস্পতিবার ৭২,৪১০.৩৮ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন সকালে অবশ্য আগের দিনের চেয়ে কম পয়েন্ট নিয়ে লাল জোনে থেকেই লেনদেন শুরু করেছিল। কিন্তু দিনভর ঝিমিয়েই লেনদেন চালাল। বাজার খোলার পরেই হুড়মুড়িয়ে নিচের দিকে নেমে গিয়েছিল সেনসেক্স। পরে খানিকটা উঠলেও ফের পতনের মুখ দেখে। ফের সেই ধাক্কা সামলে খানিকটা ঘুরে দাঁড়ায়। উত্থান আর পতনের মধ্য দিয়ে দিন কাটায় বাজার। শেষ পর্যন্ত ১৭০.১২ সূচক খুঁইয়ে ৭২,২৪০.২৬ সূচকে বন্ধ হয় সেনসেক্স। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,৪১৭.০১ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,০৮২.৬৪ পয়েন্ট। সেনসেক্সের পাশাপাশি পতনের মুখ দেখেছে নিফটিও। আগের দিনের চেয়ে ৪৭.৩০ পয়েন্ট খুঁইয়ে ২১,৭৩১.৪০ সূচকে বন্ধ হয়েছে।

বছরের শেষ দিনে পতনের মুখ দেখেছে একাধিক তথ্য-প্রযুক্তি সংস্থা, বেসকারি ব্যাঙ্ক, ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান। তার মধ্যে উল্লেখযোগ্য সান ফার্মা, অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, টিসিএস, এইচসিএল টেকনোলজিস। লোকসানের মুখ দেখেছে জেএসডব্লিউ স্টিল, এনটিপিসি, পওয়ার গ্রিড, ভারতী এয়ারটেল। অন্যদিকে লাভের মুখ দেখেছে টাটা মোটরস, নেসলে, হিন্দুস্থান লিভার, টাটা স্টিল, উইপ্রো। তবে শেষের দিন পতনের মুখ দেখলেও চলতি বছরে গত বছরের তুলনায় ১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে সেনসেক্স সূচক।

Tags :
Nifty 50Sensex drops 170 pointsStock market
Next Article