For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চড়াই-উতরাই শেষে ৩২ সূচক বাড়ল সেনসেক্স

04:36 PM Jan 01, 2024 IST | Sundeep
চড়াই উতরাই শেষে ৩২ সূচক বাড়ল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: নতুন বছরের শুরুটা খুব একটা ভালভাবে শুরু করতে পারল না শেয়ারবাজার। দিনভর উত্থান-পতনকে সঙ্গী করেই লেনদেন চালাল। তবে দিনের শেষে ৩২ সূচকের মতো বেড়ে বন্ধ হয়েছে সেনসেক্স। নিফটি চড়েছে ১১ পয়েন্টের মতো। বিনিয়োগকারীদের মুখে তেমন হাসি ফোঁটাতে পারেনি বাজার।

Advertisement

গত শুক্রবার বছরের শেষ দিনে পতনের সাক্ষী থেকেছিল শেয়ারবাজার। ওই দিন  ১৭০.১২ সূচক খুঁইয়েছিল সেনসেক্স। আর নিফটি এক ধাক্কায় নেমে গিয়েছিল ৪৭.৩০ সূচক। দুই দিন বাদে সোমবার ফের খুলেছিল বাজার। কিন্তু বছরের প্রথম দিন লাল জোনে থেকেই লেনদেন শুরু করে সেনসেক্স ও নিফটি। বাজার শুরু হওয়ার পরেই হুড়মুড়িয়ে নামতে থাকে সূচক। তবে সেই ধাক্কা সামলে খানিকবাদে ঘুরে দাঁড়ায়। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বস্তি। শেষ বেলায় ফের গোঁত্তা খেয়ে নিচের দিকে নেমে যায় সূচক। যদিও কোনও মতে পতনের ধাক্কা এড়াতে সফল হয়েছে। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,৫৬১.৯১ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,০৩১.২৩ পয়েন্ট। অন্যদিকে নিফটির সর্বোচ্চ সূচক ছিল ২১,৮৩৪.৩৫ এবং সর্বনিম্ন ২১,৬৮০.৮৫ পয়েন্ট।

Advertisement

এদিন বাজারে নেসলে ইন্ডিয়া, আদানি এন্টারপ্রাইজেস, আদানি বন্দর, টেক মাহিন্দ্রা এবং উইপ্রোর মতো সংস্থার শেয়ারদর ছিল ঊর্ধ্বমুখী। উল্টোদিকে আইসার মোটরস, ভারতী এয়ারটেল, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার মতো সংস্থার শেয়ারদর ছিল নিম্নমুখী। মিড ক্যাপ এবং স্মলক্যাপের ইনডেক্সও ছিল ঊর্ধ্বমুখী। ওই দুই ইনডেক্স বেড়েছে যথাক্রমে ০.৫৪ এবং ০.৭৩ শতাংশের কাছাকাছি।  

Advertisement
Tags :
Advertisement