OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চড়াই-উতরাই শেষে ৩২ সূচক বাড়ল সেনসেক্স

04:36 PM Jan 01, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: নতুন বছরের শুরুটা খুব একটা ভালভাবে শুরু করতে পারল না শেয়ারবাজার। দিনভর উত্থান-পতনকে সঙ্গী করেই লেনদেন চালাল। তবে দিনের শেষে ৩২ সূচকের মতো বেড়ে বন্ধ হয়েছে সেনসেক্স। নিফটি চড়েছে ১১ পয়েন্টের মতো। বিনিয়োগকারীদের মুখে তেমন হাসি ফোঁটাতে পারেনি বাজার।

গত শুক্রবার বছরের শেষ দিনে পতনের সাক্ষী থেকেছিল শেয়ারবাজার। ওই দিন  ১৭০.১২ সূচক খুঁইয়েছিল সেনসেক্স। আর নিফটি এক ধাক্কায় নেমে গিয়েছিল ৪৭.৩০ সূচক। দুই দিন বাদে সোমবার ফের খুলেছিল বাজার। কিন্তু বছরের প্রথম দিন লাল জোনে থেকেই লেনদেন শুরু করে সেনসেক্স ও নিফটি। বাজার শুরু হওয়ার পরেই হুড়মুড়িয়ে নামতে থাকে সূচক। তবে সেই ধাক্কা সামলে খানিকবাদে ঘুরে দাঁড়ায়। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বস্তি। শেষ বেলায় ফের গোঁত্তা খেয়ে নিচের দিকে নেমে যায় সূচক। যদিও কোনও মতে পতনের ধাক্কা এড়াতে সফল হয়েছে। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,৫৬১.৯১ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,০৩১.২৩ পয়েন্ট। অন্যদিকে নিফটির সর্বোচ্চ সূচক ছিল ২১,৮৩৪.৩৫ এবং সর্বনিম্ন ২১,৬৮০.৮৫ পয়েন্ট।

এদিন বাজারে নেসলে ইন্ডিয়া, আদানি এন্টারপ্রাইজেস, আদানি বন্দর, টেক মাহিন্দ্রা এবং উইপ্রোর মতো সংস্থার শেয়ারদর ছিল ঊর্ধ্বমুখী। উল্টোদিকে আইসার মোটরস, ভারতী এয়ারটেল, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার মতো সংস্থার শেয়ারদর ছিল নিম্নমুখী। মিড ক্যাপ এবং স্মলক্যাপের ইনডেক্সও ছিল ঊর্ধ্বমুখী। ওই দুই ইনডেক্স বেড়েছে যথাক্রমে ০.৫৪ এবং ০.৭৩ শতাংশের কাছাকাছি।  

Tags :
Bharati airtelNestle IndiaNiftySensex GainsStock market
Next Article