For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লক্ষ্মীবারে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, সেনসেক্স ৭২ হাজার ছুঁইছুঁই

04:35 PM Jan 04, 2024 IST | Sundeep
লক্ষ্মীবারে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার  সেনসেক্স ৭২ হাজার ছুঁইছুঁই
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: অস্বস্তি কাটিয়ে ফিরল স্বস্তি। টানা দুই দিন পতনের পরে লক্ষ্মীবারেই ঘুরে দাঁড়াল শেয়ারবাজার। বৃহস্পতিবার একদিনে সেনসেক্স বাড়ল ৪৯০.৯৭ সূচক। আর নিফটি বেড়েছে ১৪১.২৫ সূচক। দুই দিন বাদে লাভের মুখ দেখায় বিনিয়োগকারীদের মুখে হাসি ফিরেছে। একদিনেই বিনিয়োগকারীদের পকেটে ঢুকেছে তিন লক্ষ কোটির বেশি টাকা।

Advertisement

নতুন বছর শুরুর প্রথম তিন দিন টালমাটাল ছিল শেয়ারবাজার। বুধবার ৫৩৫.৮৮ সূচক কমে ৭১,৩৫৬.৬০ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। ফলে বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিল। এদিন সকালে অবশ্য আগের দিনের চেয়ে তিনশোর বেশি পয়েন্ট নিয়ে শুরু হয়েছিল লেনদেন। বাজার খোলার পরেই উপরের দিকে চড়তে শুরু করে সেনসেক্স ও নিফটি। মিডক্যাপ ও স্মলক্যাপ ইনডেক্সও ছিল ঊর্ধ্বমুখী। মিড ক্যাপ ১.৪৯ এবং স্মলক্যাপ ১.০৮ শতাংশ বেড়েছে। বিএসই’র ইনট্রা ডে লেনদেনে ৪৮০টি সংস্থার শেয়ার লাভের মুখ দেখেছে। এদিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭১,৯৫৪.৭৯ পয়েন্ট এবং সর্বনিম্ন ৭১,৫৪৬.৬০ সূচক। দিনের শেষে ৪৯০.৯৭ সূচক বেড়ে ৭১,৮৪৭.৫৭ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে সেনসেক্স। অন্যদিকে ১৪১.২৫ পয়েন্ট বেড়ে ২১,৬৫৮.৬০ সূচক নিয়ে বন্ধ হয়েছে নিফটি।

Advertisement

বাজারে এদিন আবাসন ও বিদ্যু‍ৎ ক্ষেত্রের সঙ্গে জড়িত সংস্থাগুলির শেয়ার দর আগের দিনের চেয়ে বেড়েছে। তাছাড়া আর্থিক প্রতিষ্ঠান ও মেটাল সেক্টরের সংস্থাগুলিও লাভের মুখ দেখেছে। বাজাজ ফিনান্স, টাটা কনজিউমার্স, এনটিপিসি, ওএনজিসি, ইন্ডাসইন্ড ব্যাঙ্কের শেয়ার দর এক ধাক্কায় অনেকটা বেড়েছে। তবে রেড্ডিজ ল্যাবরেটরি, বিপিসিএল, একলটিআই মাইন্ডট্রি, এইচসিএল টেকনোলজিস এবং হিরো মোটরকর্পের শেয়ার দরে ধস নেমেছে।   

Advertisement
Tags :
Advertisement