For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মোদির শপথের পরের দিনেই শেয়ারবাজারে ধস, ২০৩ সূচক কমল সেনসেক্স

05:28 PM Jun 10, 2024 IST | Sundeep
মোদির শপথের পরের দিনেই শেয়ারবাজারে ধস  ২০৩ সূচক কমল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কথায় বলে, ‘সকাল দেখেই নাকি বোঝা যায় দিনটি কেমন যাবে?’ কিন্তু সব ক্ষেত্রে বোধহয় কথাটা সত্যি নয়। সরকার গঠন নিয়ে অনিশ্চিয়তা কেটে যাওয়ায় গত কয়েকদিন ধরেই চড়চড় করে বাড়ছিল সেনসেক্স ও নিফটি। সোমবার সকালে দেশের ইতিহাসে প্রথমবার ৭৭ হাজারের সূচকও পেরিয়ে ক্ষিয়েছিল। ফলে বিনিয়োগকারীদের মুখের হাসি চওড়া হয়েছিল। কিন্তু তার পর চড়াই উতরাইয়ের মধ্য দিয়ে পথ চলতে-চলতে শেষ বেলায় গোঁত্তা খেয়ে পড়ে। শেষ পর্যন্ত বাজার বন্ধের সময় আগের দিনের চেয়ে ২০৩.২৮ সূচক খুঁইয়ে সাড়ে ৭৬ হাজারের নিচে গিয়ে বন্ধ হয় সেনসেক্স। আর নিফটি ৩১ পয়েন্ট খুঁইয়ে ২৩,২৫৯.২০ সূচক নিয়ে বন্ধ হয়।

Advertisement

গত শুক্রবার (৭ জুন) শেষ কর্মদিবসে ৭৬,৬৯৩.৩৬ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন সকালে আগের দিনের চেয়ে প্রায় আড়াইশো সূচক বাড়তি নিয়ে ৭৬,৯৩৫.৪১ পয়েন্ট নিয়ে সবুজ জোনে থেকেই লেনদেন শুরু করে সেনসেক্স। কিন্তু বাজার খোলার সঙ্গে সঙ্গেই গোঁত্তা খেয়ে সাড়ে ৭৬ হাজারে নেমে যায়। এর পর দিনভর চড়াই-উতরাইকে সঙ্গী করেই এগোতে থাকে সেনসেক্স ও নিফটি। একসময়ে প্রথমবারের মতো ৭৭ হাজারের গণ্ডি পেরিয়ে যায়। কিন্তু শেষ লগ্নে ফের এক ধাক্কায় সাড়ে ৭৬ হাজারের নিচে নেমে যায়। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৭,০৭৯.০৪ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭৬,৩৭৯.৭৩ পয়েন্ট।

Advertisement

এদিন শেয়ারবাজারে জোর ধাক্কা খেয়েছে তথ্য-প্রযুক্তি সংস্থাগুলির শেয়ারদর। তথ্য-প্রযুক্তি সংস্থার শেয়ারদর গড়ে ১.৮৩ শতাংশ কমেছে। নিফটিতে ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলির (ফার্মা) লাভের মুখ দেখেছে। আলট্রাটেক সিমেন্টের শেয়ারমূল্য বেড়েছে ৩.৪৭ শতাংশ। টেক মাহিন্দ্রার শেয়ারদর কমেছে ২.৭০ শতাংশ।

Advertisement
Tags :
Advertisement