For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শেয়ারবাজারে ফের ধস, ৬৬৮ সূচক খোয়াল সেনসেক্স

05:52 PM May 29, 2024 IST | Sundeep
শেয়ারবাজারে ফের ধস  ৬৬৮ সূচক খোয়াল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ইতিহাসে প্রথমবার ৭৬ হাজারের ঘরে পৌঁছে ইতিহাস গড়ার পরে উল্টোদিকে হাঁটতে শুরু করেছে শেয়ারবাজার। বুধবারও ধস নেমেছে সেনসেক্স ও নিফটিতে। একদিনে ৬৬৮ সূচক খুঁইয়ে ৭৪ হাজারের ঘরে নেমে গিয়েছে সেনসেক্স। এ নিয়ে টানা চার দিন পতনের সাক্ষী থাকল শেয়ারবাজার। আর তাতেই প্রমাদ গুনছেন বিনিয়োগকারীরা। বাজার বিশেষজ্ঞরা লোকসভা ভোটে দেশ ক্ষমতার পালাবদল ঘটতে পারে এমন সম্ভাবনা তৈরি হওয়ায় শেয়ারবাজারে অস্থিরতা দেখা দিয়েছে। তবে অন্য অংশ মনে করছেন, আমেরিকার মুদ্রাস্ফীতি সংক্রান্ত রিপোর্ট প্রকাশ হওয়ার আগে গোটা বিশ্বেই শেয়ারবাজারে অস্থিরতা দেখা দিয়েছে। তার প্রভাব পড়ছে দালাল স্ট্রিটে।

Advertisement

গতকাল মঙ্গলবার (২৮ মে) ৭৫,১৭০.৪৫ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন সকালে আগের দিনের চেয়ে ৩৪৪ পয়েন্ট কমে ৭৪,৮২৬.৯৪ সূচক নিয়ে শুরু হয়েছিল লেনদেন। বাজার খোলার পরেই গোঁত্তা খেয়ে নিচের দিকে নামতে শুরু করে সেনসেক্স ও নিফটির সূচক। তার পরে আর দিনভর ঘুরে দাঁড়াতে পারেনি। রেড জোনে থেকেই লেনদেন শেষ করেছে। দিনের শেষে ৬৬৭.৫৫ সূচক খুঁইয়ে ৭৪,৫০২.৯০ সূচক নিয়ে বন্ধ হয়। এদিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৪,৯৮৬.২২ পয়েন্ট আর সর্বনিম্ন সূচক ছিল ৭৪,৪৫৪.৫৫ পয়েন্ট। আর ১৮৩ দশমিক ৪৫ সূচক কমে ২২,৭০৪. ৭০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে নিফটি।

Advertisement

এদিন শেয়ারবাজারে সেনসেক্স ও নিফটির পাশাপাশি মিডক্যাপ ও স্মল ক্যাপ ইনডেক্সেও ভরাডুবি ঘটেছে। দুই ক্ষেত্রের ইনডেক্স কমেছে যথাক্রমে ০.৪ এবং ০.২ শতাংশ। সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে বহুতল আবাসন ও ব্যাঙ্কিং সেক্টর। টেক মাহিন্দ্রা ও আইসিআইসিআই ব্যাঙ্কের শেযারদর ২ শতাংশের বেশি কমেছে। উল্টোদিকে হিন্ডালকো, ডিভিজ ল্যাব, পাওয়ার গ্রিড করপোরেশন, নেসলে ইন্ডিয়া লাভের মুখ দেখেছে।

Advertisement
Tags :
Advertisement