For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ধাক্কা সামলে ৭২ হাজারের ঘরে পৌঁছল সেনসেক্স

04:27 PM Jan 05, 2024 IST | Sundeep
ধাক্কা সামলে ৭২ হাজারের ঘরে পৌঁছল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দুপুরে আচমকাই গোঁত্তা খেয়ে নিচের দিকে নেমেছিল। কিন্তু শেষ বেলায় ঘোড়ার মতো ছুটে ধাক্কা সামলে ৭২ হাজারের ঘরে পৌঁছে বন্ধ হল সেনসেক্স। সেই সঙ্গে নিফটি ৫২.২০ সূচক বেড়ে ২১,৭১০.৮০ পয়েন্টে পৌঁছেছে। সপ্তাহের শেষ কর্মদিবসে সেনসেক্স আর নিফটি ঊর্ধ্বমুখী হওয়ায় খানিকটা স্বস্তিতে বিনিয়োগকারীরা।

Advertisement

টানা দুদিন বাদে লক্ষ্মীবারেই ঘুরে দাঁড়িয়েছিল শেয়ারবাজার। ৭১,৮৪৭.৫৭ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। একদিনেই তিন লক্ষ টাকা লাভের মুখ দেখেছিলেন বিনিয়োগকারীরা। শুক্রবার আগের দিনের চেয়ে অনেকটা বাড়তি সূচক নিয়েই সবুজ জোনে থেকে শুরু হয়েছিল লেনদেন। কিন্তু ঘন্টা খানেক যেতে না যেতেই হুড়মুড়িয়ে নিচের দিকে নামতে থাকে সেনসেক্স ও নিফটি। ফলে বিনিয়োগকারীরা আতঙ্কিত হয়ে পড়েন। শেষ পর্যন্ত দুপুরের দিকে ঘুরে দাঁড়ায় বাজার। কিন্তু দুপুর দুটো নাগাদ ফের  হু-হু করে নিচের দিকে নামতে শুরু করে সূচক। এক সময়ে বাজার খোলার চেয়ে ২৩৭ পয়েন্ট হারিয়ে ফেলে সেনসেক্স। তবে শেষ মুহুর্তে ঘোড়ার মতো লাফ দিয়ে পতন সামলে আগের দিনের চেয়ে ১৭৮.৫৮ সূচক বেড়ে বন্ধ হয় সেনসেক্স। দিনের শেষে সেনসেক্স দাঁড়িয়েছে ৭২,০২৬.১৫ সূচকে।

Advertisement

মূলত এদিন পতনের ধাক্কা সামলে শেয়ারবাজারের ঘুরে দাঁড়ানোর পিছনে বিশেষ অবদান ছিল তথ্য-প্রযুক্তি ক্ষেত্রের। লক্ষ্মীবারে পতনের মুখ দেখলেও এদিন লাভের মুখ দেখেছে টিসিএস, ইনফোসিসের মতো তথ্য-প্রযুক্তি সংস্থা। নিফটির অটো ও আবাসন ক্ষেত্রের সংস্থাগুলির শেয়ার দরও আগের দিনের চেয়ে বেড়েছে। তবে ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলিকে এদিন বাজারে লোকসানের মুখ দেখতে হয়েছে। ব্রিটানিয়া, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক, নেসলে ইন্ডিয়া, ডিভি’জ ল্যাব এবং জেএসডব্লিউ স্টিলের শেয়ার দর ছিল নিম্নমুখী।

Advertisement
Tags :
Advertisement