For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শেয়ারবাজারে বড়সড় পতন, একদিনে ৫৩৬ সূচক কমল সেনসেক্স

05:12 PM Jan 03, 2024 IST | Sundeep
শেয়ারবাজারে বড়সড় পতন  একদিনে ৫৩৬ সূচক কমল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ধাক্কার পর ধাক্কা। মঙ্গলবারের পর বুধবারও বড় সড় পতনের সাক্ষী থাকল শেয়ারবাজার। একদিনে ৫৩৬ সূচক কমে সাড়ে ৭১ হাজার পয়েন্টের নিচে নেমে গেল সেনসেক্স। উল্টোদিকে ১৪৮.৪৫ পয়েন্ট কমে ২১,৫১৭.৩৫ সূচক নিয়ে বন্ধ হয়েছে নিফটি। নতুন বছরের শুরুতে টানা দু’দিন পতন ঘটল সেনসেক্সে। হারাল ৯১৫ পয়েন্টের বেশি।

Advertisement

মঙ্গলবার ৩৭৯.৪৬ সূচক খুঁইয়ে ৭১,৮৯২.৪৮ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। ফলে এদিন বাজারের দিকে বিশেষ নজর রেখে চলেছিলেন বিনিয়োগকারীরা। আগের দিনের চেয়ে ৬০ পয়েন্টের মতো কম নিয়ে রেড জোনে থেকেই লেনদেন শুরু করেছিল সেনসেক্স। কিন্তু কখনই তেজি ভাব লক্ষ্য করা যায়নি। বরং ঝিমিয়ে থেকেই লেনদেন চালাতে থাকে। দুপুরের পরে বাজার বন্ধের খানিক আগে গোঁত্তা খেয়ে নিচের দিকে নামতে শুরু করে সেনসেক্স ও নিফটি। আইটি ও মেটাল সেক্টরের সঙ্গে জড়িত সংস্থাগুলির শেয়ারদর ছিল নিম্নমুখী। ব্যাঙ্ক, এফএমসিজি ও মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির শেয়ার মূল্য ছিল খানিকটা চড়া। হিন্ডেনবার্গের রিপোর্টের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের রায়ের পরে আদানি সংস্থার শেয়ার দরও লাফিয়ে বেড়েছে। দিনের শেষে ৫৩৫.৮৮ সূচক কমে ৭১,৩৫৬.৬০ সূচক নিয়ে বন্ধ হয়েছে সেনসেক্স। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭১,৮৬২ পয়েন্ট। সর্বনিম্ন সূচক ছিল ৭১,৩০৩.৯৭ পয়েন্ট।

Advertisement

বিএসই সেনসেক্সে এদিন জেএসডব্লিউ স্টিল, টাটা স্টিল, উইপ্রো, ইনফোসিস, এইচসিএল টেকনোলজিস, টাটা কনসালটেন্সি সার্ভিসেস, টেক মাহিন্দ্রা, পাওয়ার গ্রিডের শেয়ার লোকসানের মুখ দেখেছে। অন্যদিকে লাভের মুখ দেখেছে বাজাজ ফিনসার্ব, আইটিসি, হিন্দুস্থান লিভার, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।   

Advertisement
Tags :
Advertisement