OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার, ৪৫৫ সূচক চড়ল সেনসেক্স

04:22 PM Feb 06, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: পতনের ২৪ ঘন্টার মধ্যেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার। তথ্য-প্রযুক্তি ক্ষেত্রের দৌলতে এক লাফে ৪৫৫ সূচক বাড়ল সেনসেক্স। আর নিফটি বেড়েছে ১৫৮ সূচক। ফের ৭২ হাজারের গণ্ডিতে পৌঁছে গিয়েছে সেনসেক্স। পাশাপাশি নিফটি ২১ হাজার ৯০০-র গণ্ডি ছাড়িয়েছে। লাভের মুখ দেখায় বিনিয়োগকারীদের মুখে হাসি ফিরে এসেছে।

গতকাল সোমবার ৩৫৪ সূচক কমে ৭১,৭৩১.৪২ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। আর নিফটি বন্ধ হয়েছিল ২১,৭৭১ দশমিক ৭০ পয়েন্ট নিয়ে। ফলে এদিন বাজার খোলার দিকে তীক্ষ্ন নজর রেখে চলেছিলেন বিনিয়োগকারীরা। আগের দিনের চেয়ে ২৪০ পয়েন্ট বাড়তি নিয়ে শুরু হয়েছিল লেনদেন। কিন্তু ঘন্টা খানেকের মধ্যেই গোঁত্তা খেয়ে নিচের দিকে নামতে শুরু করে সেনসেক্স। তবে সেই ধাজ্জা সামলে পরক্ষণেই ঘুরে দাঁড়ায়। তার পরে উপরের দিকে চড়তে থাকে। শেষ পর্যন্ত দিনের শেষে ৪৫৪.৬৭ পয়েন্ট বেড়ে ৭২,১৮৬.০৯ পয়েন্ট নিয়ে বন্ধ হয়। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,২৬১.৪০ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,৬২৫.১৮ পয়েন্ট।

শেয়ারবাজারে এদিন নিফটির মিডক্যাপ ইনডেক্স বেড়েছে ১.১৯ শতাংশ আর স্মলক্যাপ ইনডেক্স বেড়েছে ০.৯৩ শতাংশ। তথ্য-প্রযুক্তি সংস্থাগুলির শেয়ারদর ৩ শতাংশের মতো বৃদ্ধি পেয়েছে। তেল ও গ্যাস সংস্থাগুলির শেয়ারমূল্যও আড়াই শতাংশের মতো বেড়েছে। পাশাপাশি অটো, ফার্মা, হেলথকেয়ার এবং মেটাল ক্ষেত্রের সংস্থাগুলির শেয়ারদরও চড়েছে। উল্টোদিকে ব্যাঙ্ক, ফিনান্সিয়াল সার্ভিস এবং এফএমসিজি ক্ষেত্র লোকসানের মুখে পড়েছে। সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে রাষ্ট্রায়ত্ত বিপিসিএল। সংস্থার শেয়ার দর বেড়েছে ৬.০১ শতাংশ। উল্টোদিকে পাওয়ার গ্রিড করপোরেশনের শেয়ারমূল্য ৩.০৬ শতাংশ কমেছে।

Tags :
Sensex surgesStock market
Next Article