For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সপ্তাহের শুরুতেই বিরাট পতন শেয়ারবাজারে, ৬৭১ সূচক খোয়াল সেনসেক্স

05:56 PM Jan 08, 2024 IST | Sundeep
সপ্তাহের শুরুতেই বিরাট পতন শেয়ারবাজারে  ৬৭১ সূচক খোয়াল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: সপ্তাহের প্রথম দিনেই বড় ধাক্কা খেল শেয়ারবাজার। ফের ফিরল অস্বস্তি। একদিনেই ৬৭১ সূচক হারাল সেনসেক্স। ফের ৭২ হাজারের গণ্ডি থেকে নেমে গেল ৭১ হাজারের গণ্ডিতে। সেনসেক্সের পাশাপাশি বড়সড় পতনের মুখ দেখেছে নিফটিও। একদিনে ১৯৮ সূচক খুঁইয়ে ২১,৫১৩ পয়েন্টে নেমে গিয়েছে নিফটি। একদিনেই ৩ লক্ষ কোটি টাকার বেশি আর্থিক লোকসানের মুখে পড়তে হয়েছে বিনিয়োগকারীদের।

Advertisement

গত শুক্রবার সপ্তাহের শেষ দিনের লেনদেনে বিনিয়োগকারীদের স্বস্তি বাড়িয়ে ৭২,০২৬.১৫ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। আগের দিনের তুলনায় খানিকটা বাড়তি পয়েন্ট নিয়ে সোমবার সকালে শুরু হয়েছিল শেয়ারবাজারের পথচলা। শুরুর দিকে সামান্য ঊর্ধ্বমুখী হলেও বেলা গড়াতেই নিচের দিকে নামতে থাকে সেনসেক্স ও নিফটির সূচক। তার পর উত্থান-পতনকে সঙ্গে নিয়েই এগোতে থাকে। বাজার বন্ধের আগে গোঁত্তা খেয়ে হুড়মুড়িয়ে নিচের দিকে নেমে যায়। শেষ পর্যন্ত আগের দিনের চেয়ে ৬৭০.৯৩ পয়েন্ট সূচক কমে ৭১,৩৫৫.২২ সূচকে বন্ধ হয় সেনসেক্স। আর নিফটি ১৯৭.৮০ পয়েন্ট কমে ২১ হাজার ৫১৩ সূচকে বন্ধ হয়েছে। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,১৮১.৭৭ পয়েন্ট আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,৩০১.০৪ পয়েন্ট।

Advertisement

দালাল স্ট্রিটে এদিন এফএমসিজি এবং ব্যাঙ্কিং সেক্টরের সঙ্গে জড়িত সংস্থাগুলি বড় সড় লোকসানের মুখে পড়েছে। মিড ক্যাপ ও স্মল ক্যাপ ইনডেক্সও জোর ধাক্কা খেয়ে পতনের মুখ দেখেছে। এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর অনেকটাই নিচের দিকে নেমেছে। সেনসেক্সের প্রথম সারিতে থাকা ৩০টি সংস্থার মধ্যে মাত্র পাঁচটি সংস্থা সবুজ জোনে থেকে লেনদেন শেষ করেছে। বাকি ২৪টি সংস্থাই রেড জোনে থেকে দিন শেষ করেছে।   

Advertisement
Tags :
Advertisement