For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের ধস শেয়ারবাজারে, ৮০২ পয়েন্ট খোয়াল সেনসেক্স

04:30 PM Jan 30, 2024 IST | Sundeep
ফের ধস শেয়ারবাজারে  ৮০২ পয়েন্ট খোয়াল সেনসেক্স
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: শেয়ারবাজারে অস্থিরতা কিছুতেই কাটছে না। একদিন ঊর্ধ্বমুখী হচ্ছে তো পরের দিনই তরতরিয়ে নেমে যাচ্ছে নিচের দিকে। গতকাল সোমবার শেয়ারবাজার স্বস্তি দিয়েছিল বিনিয়োগকারীদের। ২৪ ঘন্টাও স্থায়ী হল না সি স্বস্তি। মঙ্গলবার ফের ধসের মুখে পড়ল সেনসেক্স-নিফটি। একদিনে ৮০২ সূচক খুঁইয়েছে সেনসেক্স। আর নিফটি কমেছে ২০৫ দশমিক ৫০ পয়েন্ট। টাইটান থেকে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-বড় ধরনের লোকসানের মুখে পড়েছে।

Advertisement

গতকাল সোমবার ৭১,৯৪১.৫৭ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। আগের দিনের চেয়ে সামান্য বাড়তি পয়েন্ট নিয়ে ৭২ হাজার সূচকের ঘর পার করে শুরু করেছিল লেনদেন। সবুজ জোনে থেকে লেনদেন শুরু করলেও উত্থান-পতনকে সঙ্গী করেই এগোতে থাকে বাজার। কিন্তু দুপুরের পরে আচমকাই নিচের দিকে নামতে শুরু করে। সেই পতনের ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি সেনসেক্স ও নিফটি। শেষ পর্যন্ত বাজার বন্ধের সময় আগের দিনের চেয়ে ৮০১.৬৭ সূচক কমে সেনসেক্স গিয়ে ঠেকে ৭১,১৩৯.৯০ পয়েন্টে। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,১৪২.২৩ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,০৭৫.৭২ পয়েন্ট।

Advertisement

বাজারে এদিন মিডক্যাপ ইনডেক্সের ০.৫ শতাংশ পতন ঘটেছে। যদিও কোনও ক্রমে পতন ঠেকাতে পেরেছে স্মল ক্যাপ ইনডেক্স। বাজাজ, টাইটান, আলট্রা টেক সিমেন্ট, এনটিপিসি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ বড়সড় লোকসানের মুখ দেখেছে। সব সংস্থার শেয়ারদরে বড় ধরনের ধস নেমেছে। তবে শেয়ারবাজারে পতনের মধ্যেও টাটা মোটরস, আইসার মোটরস, বিপিসিএল ও গ্র্যাসিম ইন্ডাস্ট্রিজ লাভের মুখ দেখেছে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ও আবাসন শিল্প বাদে সব ক্ষেত্রই রেড জোনে থেকে লেনদেন শেষ করেছে।

Advertisement
Tags :
Advertisement