For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শেয়ারবাজারে ধস, এক ধাক্কায় সেনসেক্স পড়ল ১,৬২৮ পয়েন্ট

03:50 PM Jan 17, 2024 IST | Sundeep
শেয়ারবাজারে ধস  এক ধাক্কায় সেনসেক্স পড়ল ১ ৬২৮ পয়েন্ট
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: নজিরবিহীন পতনের সাক্ষী থাকল শেয়ারবাজার। বুধবার এক ধাক্কায় সেনসেক্স পড়ে গেল ১৬২৮ পয়েন্ট। বাজার বন্ধের সময় আগের দিনের চেয়ে ২.২৩ শতাংশ পয়েন্ট খুঁইয়ে ৭১,৫০০ দশমিক ৭৬ সূচকে নেমে গিয়েছে সেনসেক্স। পাশাপাশি বড়সড় পতনের সম্মুখীন হয়েছে নিফটিও। ৪৬০.৩৫ পয়েন্ট নেমে এসে নিফটি ঠেকেছে ২১,৫৭১.৯৫ অঙ্কে। ইদানিং শেয়ারবাজারে এক দিনে সূচকের এতটা পতন কখনও হয়নি। বড় সড় ধাক্কায় একদিনেই ৪ লক্ষ কোটি টাকা লোকসানের মুখ দেখেছেন বিনিয়োগকারীরা। ২০২২ সালের জুন মাসের পরে এমন নজিরবিহীন ধসের সাক্ষী থাকল দালাল স্ট্রিট।   

Advertisement

এদিন বাজারে ধস নামার পিছনে বড় সড় ভূমিকা ছিল ব্যাঙ্কিং সেক্টর ও ইস্পাত সেক্টরের। নিফটিতে ব্যাঙ্কিং সেক্টরের শেয়ারদর ৪.২৮ শতাংশের মতো ডুবেছে। কোটাক, এইচডিএফসি, অ্যাক্সিসের মতো দেশের নামী বেসকারি ব্যাঙ্কগুলির শেয়ার দর হু হু করে নেমেছে। সবচেয়ে বড় লোকসানের মুখে পড়েছে এইচডিএফসি ব্যাঙ্ক। একদিনেই সংস্থাটির শেয়ারমূল্য কমেছে ৮.৪৪ শতাংশ। প্রতিটি শেয়ারের দাম কমেছে ১৪১ টাকা ৬৫ পয়সা। শেয়ারবাজারের কালো দিনেও অনেকটা উজ্জ্বল তথ্য-প্রযুক্তি ক্ষেত্র। নিফটিতে থাকা আইটি সেক্টরের শেয়ারদর বেড়েছে ০.৬৪ শতাংশ। ইনফোসিস, এইচসিএল টেকনোলজিস, এলটিআই মাইন্ডট্রির মতো তথ্য-প্রযুক্তি সংস্থা লাভের মুখ দেখেছে।

Advertisement

আগের দিন অর্থা‍ৎ মঙ্গলবার ৭৩,১২৮.৭৭ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। কিন্তু এদিন সকালে প্রায় ১২০০ সূচক কম নিয়ে ৭১,৯৯৮.৯৩ পয়েন্ট নিয়ে রেড জোনে থেকে লেনদেন শুরু করে। তার পর খানিকটা ঘুরেও দাঁড়িয়েছিল। তবে পুরোপুরি ধাক্কা সামলাতে পারেনি। এদিন শেয়ারবাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,৪৮৪.৮০ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,৪২৯.৩০ পয়েন্ট।  

Advertisement
Tags :
Advertisement