OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শেয়ারবাজারে ফের ধস, একদিনেই ১৩ লক্ষ কোটি টাকা খোয়ালেন বিনিয়োগকারীরা

04:34 PM Mar 13, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ফের ধস শেয়ারবাজারে। বুধবার বিনিয়োগকারীদের কাছে ব্ল্যাক ফ্রাইডে হয়ে থাকল। একদিনেই ৯০৬ সূচক খুঁইয়েছে সেনসেক্স। ৭৩ হাজারের ঘর থেকে এক ধাক্কায় ৭২ হাজারের গণ্ডিতে নেমে গেল। সেনসেক্সের পাশাপাশি পতনের সুনামিতে দিশেহারা নিফটিও। ৩৩৮ সূচক খুঁইয়ে ২১ হাজারের ঘরে নেমে গিয়েছে। বিএসই স্মল ক্যাপ ইনডেক্স একদিনেই ৫ শতাংশের মতো কমেছে। মিডক্যাপও পতনের মুখে পড়েছে। ফের ধাক্কা খেয়েছে স্টেট ব্যাঙ্ক-সহ একাধিক ব্লু চিপ সংস্থার শেয়ারদর। বিনিয়োগকারীদের পকেট থেকে একদিনেই গায়েব হয়েছে ১৩ লক্ষ কোটি টাকা।

গতকাল মঙ্গলবার খানিকটা ঊর্ধ্বমুখী হয়ে ৭৩ হাজার ৬৬৭ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন সকালে লেনদেন শুরুর সময়ে বোঝা যায়নি পতনের সুনামি আছড়ে পড়তে চলেছে। কেননা, শুরুতেই উপরের দিকে উঠতে শুরু করেছিল সূচক। ৭৪ হাজারের ঘরের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। কিন্তু তার পরেই গোঁত্তা খেয়ে নিচের দিকে নামতে শুরু করে। দুপুর আড়াইটা নাগাদ এক হাজারের বেশি সূচক খুঁইয়ে ফেলে সেনসেক্স। পাশাপাশি পাল্লা দিয়ে নামতে থাকে মিড ক্যাপ ও স্মল ক্যাপ ইনডেক্স। মিড ক্যাপ ইনডেক্স ১,৩৮২ ও স্মল ক্যাপ ইনডেক্স ১,৮২৪ সূচক খোয়ায়। কয়েকদিন আগে শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা সেবির প্রধান স্মল ক্যাপ ও মিড ক্যাপ ইনডেক্স নিয়ে বিনিয়োগকারীদের সতর্ক করেছিলেন। আর তার সতর্ক বার্তার পরেই ঘাবড়ে যান বিনিয়োগকারীরা। এদিন শেয়ারবাজারে তারই প্রভাব দেখা গিয়েছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

এদিন দিন ভর পতন শেষে ৯০৬.০৭ সূচক খুঁইয়ে ৭২,৭৬১.৮৯ পয়েন্ট নিয়ে বন্ধ হয় সেনসেক্স। আর ৩৩৮ সূচক খুঁইয়ে নিফটি বন্ধ হয়েছে ২১,৯৯৭.৭০ পয়েন্টে। পাওয়ার গ্রিড, কোল ইন্ডিয়া, এনটিপিসি এবং আদানি গ্রুপের বিভিন্ন সংস্থার শেয়ারমূল্য এক ধাক্কায় অনেকটাই কমেছে।

Tags :
BSE SENSEXNiftyNifty 50Sensex Tumbles Over 900 Points
Next Article