OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চাঙ্গা শেয়ারবাজার, একদিনেই ৯৩০ পয়েন্ট বাড়ল সেনসেক্স

04:17 PM Dec 14, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: লক্ষ্মীবারেই মোটা লাভের মুখ দেখলেন শেয়ারবাজারের বিনিয়োগকারীরা। বৃহস্পতিবার একদিনেই সেনসেক্স বাড়ল ৯৩০ সূচক। নিফটি বেড়েছে ২৫৬ সূচক। সেনসেক্স যেমন সাড়ে ৭০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে, তেমনই নিফটিও ২১ হাজার ২০০ পয়েন্টের কাছাকাছি পৌঁছেছে। একদিনেই ৪ লক্ষ কোটি টাকার বেশি লাভ ঘরে তুলেছেন বিনিয়োগকারীরা। যদিও শেয়ারবাজার যেভাবে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটে চলেছে তাতে যে কোনও মুহুর্তে মুখ থুবড়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন বাজার বিশেষজ্ঞ।

সদ্য সমাপ্ত পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে বিজেপির দুরন্ত ফলের পরেই চাঙ্গা হয়েছে শেয়ারবাজার। ভোটের ফল প্রকাশের পরের দিন অর্থা‍ৎ গত ৪ ডিসেম্বর থেকেই অশ্বমেধের ঘোড়ার মতো ছুটতে শুরু করে সেনসেক্স ও নিফটি। প্রথমবার ৭০ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছিল সেনসেক্স। যদিও খানিকটা কমে ৬৯ হাজারের গণ্ডিতে নেমে এসেছিল। গতকাল বুধবার ৬৯,৫৮৪.৬০ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। আর বাজার বন্ধের সময়ে নিফটি দাঁড়িয়েছিল ২০,৯২৬.৩৫ সূচকে। এদিন সকালে অনেকটা বাড়তি পয়েন্ট নিয়ে ৭০,১৪৬.০৯ সূচকে লেনদেন শুরু করেছিল সেনসেক্স। তার পরে দীর্ঘক্ষণ থিতু হয়ে দাঁড়িয়েছিল। মাঝে সামান্য সময়ের জন্য খানিকটা কমলেও পরক্ষণেই ঘুরে দাঁড়ায়। এদিন বাজারে সেনসেক্সের সর্বনিম্ন সূচক ছিল ৭০,১১০.৭৫ পয়েন্ট। আর সর্বোচ্চ সূচক ছিল ৭০,৬০২.৮৯ পয়েন্ট। দিনের শেষে ৯২৯.৬০ পয়েন্ট বেড়ে ৭০,৫১৪.২০ সূচকে বন্ধ হয়।

এদিন শেয়ারবাজারে সব সেক্টরের সংস্থাই লাভের মুখ দেখেছে। সবচেয়ে বেশি লাভবান হয়েছে তথ্য-প্রযুক্তি এবং আবাসন শিল্পের সঙ্গে জড়িত সংস্থাগুলি। এলটিআই মাইন্ডট্রির শেয়ারদর বেড়েছে ৩.৭৯ শতাংশ। মূলত মার্কিন রিজার্ভ ব্যাঙ্ক হিসাবে পরিচিত ইউএস ফেড রিজার্ভ সুদের হার অপরিবর্তিত রাখাতেই বিদেশি বিনিয়োগকারীরা দালাল স্ট্রিটে বিনিয়োগের উপরে বিশেষ জোর দিয়েছেন।   

Tags :
Nifty 50Sensex upStock market
Next Article