OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সপ্তাহের শুরুতেই ৫৯৫ সূচক বেড়ে ৬৫ হাজার ছুঁইছুঁই সেনসেক্স

04:28 PM Nov 06, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ইজরায়েল-হামাস যুদ্ধের জেরের ধাক্কা সামলে ফের অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে শেয়ারবাজার। সোমবার সপ্তাহের প্রথম দিনেই ৫৯৫ সূচক বেড়ে ৬৫ হাজারের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে সেনসেক্স। আর ১৮১ পয়েন্ট বেড়ে ১৯,৪০০ সূচকের ঘর ছাড়িয়েছে নিফটি। টানা তিনদিন শেয়ারবাজার ঊর্ধ্বমুখী হওয়ায় বিনিয়োগকারীদের মুখের হাসি চওড়া হয়েছে। একদিনেই তিন লক্ষ কোটি টাকা মুনাফা পকেটে লুটেছেন তাঁরা।  

গত মাসে ইজরায়েল-হামাস যুদ্ধের ধাক্কায় এলোমেলো হয়ে গিয়েছিল দালাল স্ট্রিট। ধস নামতে নামতে ৬৩ হাজারের ঘরে পৌঁছে গিয়েছিল সেনসেক্স। ১৮ হাজারের ঘরে নিফটি। কয়েকদিনে ১৫ লক্ষ কোটি টাকা খুঁইয়েছিলেন বিনিয়োগকারীরা। সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়েছে বাজার। গত শুক্রবার ৬৪,৩৬৩.৭৮ সূচকে বন্ধ হয়েছিল সেনসেক্স। এদিন সকালে প্রায় ৫০০ পয়েন্ট বাড়তি নিয়ে লেনদেন শুরু হয়েছিল। তার পর দিনভর সবুজ জোনে থেকেই ব্যবসা করেছে। স্মলক্যাপ ও মিডক্যাপের ইনডেক্সও ছিল ঊর্ধ্বমুখী। নিফটির ৫০টি সংস্থার মধ্যে ৪৪টি সংস্থাই লাভের মুখ দেখেছে। শেষ পর্যন্ত ৫৯৪.৯১ সূচক বেড়ে ৬৪,৯৫৮.৬৯ পয়েন্টে বন্ধ হয়েছে সেনসেক্স। এদিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৪,৯৯২.৫২ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৬৪,৬১৭.৪৮ পয়েন্ট।

বাজারে এদিন স্মলক্যাপ ও মিডক্যাপের সংস্থাগুলি লাভের মুখ দেখলেও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শেয়ার দরে ধস নেমেছে। গড়ে ১ শতাংশের বেশি শেয়ার মূল্য খুঁইয়েছে। সবচেয়ে ভাল ফল করেছে মেটাল সেক্টরের সংস্থাগুলি। ডিভি’স ল্যাবরেটরি, হিরো মোটরকর্প, আইসার মোটরস, অ্যাক্সিস ব্যাঙ্কের শেয়ার দর বেড়েছে। অন্যদিকে টাটা মোটরস, টাইটান, সিপলা, এসবিআই ও হাল লোকসানের মুখে পড়েছে।  

Tags :
BSE SENSEXNifty 50Sensex zooms
Next Article