For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তীব্র গরমে পুড়ছে বাংলাদেশ, ৬ জেলায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

08:21 PM Apr 17, 2024 IST | Sundeep
তীব্র গরমে পুড়ছে বাংলাদেশ  ৬ জেলায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: খর বৈশাখে রীতিমতো গরমে ফুটছে গোটা দেশ। চুয়াডাঙ্গা-সহ ছয় জেলায় পারদ ৪০ ডিগ্রির ঘর ছাড়িয়েছে। রাজধানী ঢাকাতেও তাপমাত্রা ৩৭ ডিগ্রি ছুঁইছুঁই করছে। তীব্র গরমে চরম অস্বস্তিতে পড়েছেন সাধারণ মানুষ। গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বাতাসের আর্দ্রতা। ফলে স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

Advertisement

বুধবার বিকেলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, চট্টগ্রাম এবং ময়মনসিংহ বিভাগ ছাড়া বাকি সব বিভাগেই শুরু হয়েছে তাপপ্রবাহ।  দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। সেখানে তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রাজশাহীতে ৪০ দশমিক ৪, পাবনার ঈশ্বরদীতে ৪০ দশমিক ৫, যশোরে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসের ঘর ছুঁয়েছে তাপমাত্রা। কুষ্টিয়ার কুমারখালীতেও পারদ ৪০.৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। যে বৃষ্টির জন্য আকাশের দিকে হা-পিত্যেশ নয়নে তাকিয়ে থাকছেন সাধারণ মানুষ, সেই বৃষ্টির আপাতত দেখা মেলার সুখবর শোনাতে পারেননি আবহবিদরা।

Advertisement

বেলা যত বাড়ছে ততই বাড়ছে সূর্যের তাপ। গরমের হলকা এসে চোখ-মুখ পুড়িয়ে দিচ্ছে। তাপপ্রবাহে কাহিল হয়ে পড়েছেন সাধারণ মানুষ। ছন্দপতন ঘটছে দৈনন্দিন কাজকর্মে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে পা রাখছেন না। বাস-সহ বিভিন্ন যানবাহনে হাতে গোনা যাত্রী ছাড়া আর কাউকে দেখা যাচ্ছে না। গরমের হাত থেকে বাঁচতে অনেকেই এয়ার কুলার ও এসি কিনতে দোকানে ছুটছেন। তীব্র গরমে একাধিক এলাকায় ইতিমধ্যেই জলকষ্ট শুরু হয়েছে।  

Advertisement
Tags :
Advertisement