OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গেটওয়ে অফ ইন্ডিয়াতে 26/11-এর নায়কদের সম্মান জানাতে হাজির শাহরুখ

তিনি শরদ কেলকার এবং অমৃতা ফড়নভিসের সঙ্গেও এদিন আলাপচারিতা করেন এবং শহীদদের পরিবারের সঙ্গে পাপারাজ্জিদের জন্য সংক্ষিপ্তভাবে পোজ দেন।
10:57 AM Nov 27, 2023 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: গতকাল ছিল ২৬ নভেম্বর। অর্থাৎ মুম্বাইয়ের 26/11 হামলার ১৫ তম বার্ষিকী। ২০০৮ সালে এই দিনটিতেই গোটা দক্ষিণ মুম্বই ঘিরে ফেলেছিল পাকিস্তানি জঙ্গিরা। দীর্ঘ ৬০ ঘন্টা পাকিস্তান থেকে জলপথে অনুপ্রবেশকারী কয়েকজন কুখ্যাত জঙ্গিদের হাতে বন্দী ছিল ভারতের বৃহত্তম শহর মুম্বই। তাঁরা প্রায় ১০টিরও বেশি ধারাবাহিকভাবে গুলি চালায় এবং বোমা বিস্ফোরণের ঘটায়। পরে জানা যায়, জঙ্গিরা ছিল পাকিস্তান গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিগেন্স (আইএসআই)-এর লোকজন।

তাঁরাই তাঁদের মদত জোগাতো। ২০০৮ সালের ২৬ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত এই হামলা চলে। ঘটনায় ১৬৪ জন নিহত ও কমপক্ষে ৩০৮ জন আহত হন। সারা বিশ্বে এই ঘটনা আজও তীব্রভাবে নিন্দনীয়। তাই প্রতিবছর দিনটিতে শহীদদের শ্রদ্ধা জানানো হয়। গতকাল রবিবার মুম্বইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়াতে 26/11-এ শহীদদের সম্মান জানানো উদ্দেশ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানে শহীদদের পরিবারেরকে সমবেদনা জানাতে উপস্থিত হয়েছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। যেখানে অন্যান্য তারকা ছুটির দিনে পার্টিতে মগ্ন ছিলেন, সেখানে শাহরুখ খানের উপস্থিতি আরও একবার মন জয় করে নিয়েছে সবার। অনুষ্ঠানে শাহরুখের পাশাপাশি আরও অনেক বলিউড সেলিব্রিটিরা উপস্থিত ছিলেন। অভিনেতার ম্যানেজার পূজা দাদলানিও ছিলেন তাঁর সঙ্গে। এদিন দিব্যজ ফাউন্ডেশন, অমৃতা ফড়নভিসের সঙ্গে, মুম্বইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়াতে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে কালো স্যুটে বরাবরের মতোই সম্মানীয় পোশাকে উপস্থিত হয়েছিলেন শাহরুখ। সুদর্শন দেখাচ্ছিল তাঁকে। তিনি শরদ কেলকার এবং অমৃতা ফড়নভিসের সঙ্গেও এদিন আলাপচারিতা করেন এবং শহীদদের পরিবারের সঙ্গে পাপারাজ্জিদের জন্য সংক্ষিপ্তভাবে পোজ দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছিলেন শরদ কেলকার। ইভেন্টে, দিব্যজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, অমৃতা ফাডনাভিস, একটি বিবৃতিতে বলেছেন, "গ্লোবাল পিস অনারস্ 26/11-এর অমিমাংসিত নায়কদের প্রতি শ্রদ্ধা হিসাবে দাঁড়িয়েছে, যা প্রতিফলন এবং ঐক্যের একটি রাত। যেখানে আমরা এই অসাধারণদের আত্মত্যাগকে সম্মান করছি। তাঁদের স্মৃতিতে, আমরা ভারতের আইকনিক গেটওয়েতে জড়ো হয়েছি, বিশ্ব নেতা, সেলিব্রিটি এবং আধ্যাত্মিক ব্যক্তিত্বদের একত্রিত করেছি। এটি শুধু একটি অনুষ্ঠান নয়, এটি মুম্বাইয়ের অদম্য চেতনার প্রমাণ, সম্মিলিত স্মরণ এবং স্থিতিস্থাপকতাকে উৎসাহিত করে।"

পেশাগতভাবে, শাহরুখ খানকে পরবর্তীতে 'ডানকি'-তে দেখা যাবে। রাজকুমার হিরানি পরিচালিত একটি আসন্ন কমেডি-ড্রামা ফিল্ম, যিনি অভিজাত জোশী এবং কণিকা ধিল্লনের সঙ্গে চিত্রনাট্য লিখেছেন। রেড চিলিস এন্টারটেইনমেন্ট এবং জিও স্টুডিওর ব্যানারে নির্মিত, এতে শাহরুখ খানের পাশাপাশি তাপসী পান্নু, ভিকি কৌশল এবং বোমান ইরানি মুখ্য ভূমিকায় অভিনয় করছেন। এসআরকে জানুয়ারিতে 'পাঠান' দিয়ে বছর শুরু করেছিলেন যা একটি ব্লকবাস্টার ছিল। তার বছরের দ্বিতীয় মুক্তিপ্রাপ্ত 'জওয়ান'ও ব্লকবাস্টার।

 

Tags :
26/11 Mumbai terrorist attackSharukh khan
Next Article