For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দেবদাসের শুটিংয়ের সময় পিতৃহারা হন কালিবাবু, কীভাবে মিলিন্দকে সামলান শাহরুখ?

08:17 PM Feb 04, 2024 IST | Sushmitaa
দেবদাসের শুটিংয়ের সময় পিতৃহারা হন কালিবাবু  কীভাবে মিলিন্দকে সামলান শাহরুখ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বলিউডের কিংবদন্তি পরিচালক সঞ্জয় লীলা বনসালি, যার হাতে গড়ে উঠেছে বলিউডের একাধিক ব্লকবাস্টার। তবে এই অভিনেতা কমার্শিয়াল ছবিতে তেমন বিশ্বাস রাখেন না। তাই তাঁর ছবিগুলি একটি অন্য ঘরানার হয়, এবং গল্পকে তিনি স্পষ্টভাবে ফুটিয়ে তোলার পক্ষপাতি। তাই তাঁর ছবিগুলি একটু অন্য ধাঁচের হয়। সঞ্জয় লীলা বনসালির একটি বিখ্যাত ছবি হল 'দেবদাস', শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত এই ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন, শাহরুখ খান, ঐশ্বর্য রাই বচ্চন এবং মাধুরী দীক্ষিত। ছবিটির জনপ্রিয়তা আজও দর্শকদের কাছে তাজা। যাই হোক, এই ছবিতে আরও একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছিলেন মিলিন্দ গুণাজী। যিনি ঐশ্বর্য রাই বচ্চনের জমিদার স্বামীর কালিবাবুর চরিত্রে অভিনয় করেছিলেন।

Advertisement

সম্প্রতি মিলিন্দ গুনাজি দেবদাসের শুটিং চলাকালীন একটি মর্মস্পর্শী উপাখ্যানের গল্প শেয়ার করেছেন। রাজশ্রী আনপ্লাগডের সঙ্গে সাক্ষাৎকারে মিলিন্দ বলেন, দেবদাস শুটিংয়ের ঠিক আগে তিনি তাঁর বাবাকে হারিয়েছিলেন। তাঁর কথায়, “এটি কাটিয়ে উঠতে আমার খুব কষ্ট হয়েছিল। তবে শাহরুখ খানের কথা মনে পড়ে, তিনি একজন সত্যিকারের ভদ্রলোক এবং ভালো মানুষ। শুটিংয়ের সময় তিনি আমার সঙ্গে এসে বসতেন। তিনি আমাকে বলতেন যে, তিনি এই পরিস্থিতির জন্য দুঃখিত। দেবদাসের শুটিং যদি থামানোর প্রয়োজন হয়, তাহলে তিনি থামাবেন। তিনি বলেছিলেন যে কোনও সমস্যা হবে না, এবং তারা শুটিং বন্ধ করতে পারে। সঞ্জয় (লীলা বনসালি) স্যারও আমাকে একই কথা বলেছেন।

Advertisement

সেই সময় তাঁদের উভয়ের উদ্বেগের জন্য আমি কৃতজ্ঞ, কিন্তু আমি ব্যক্তিগত কারণে শুটিং বিলম্বিত করতে চাইনি।"একই সাক্ষাত্কারে, মিলিন্দ মাধুরী দীক্ষিত এবং ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত দোলা রে দোলা ছবির শুটিং সম্পর্কেও বলেছেন যে, তাঁদের ক্ষেত্রে একটি দীর্ঘ শটের বিষয়টি খুব চ্যালেঞ্জিং ছিল। প্রচুর ক্যামেরা ছিল, তাই প্রযুক্তিগত ভুল ঘটছিল। 

দেবদাসে অভিনয় করেছেন শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই, মাধুরী দীক্ষিত, জ্যাকি শ্রফ, কিরণ খের এবং জয়া ভট্টাচার্য প্রমুখ। এটি ছিল শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের একই নামের ১৯১৭ সালের বাংলা উপন্যাসের তৃতীয় হিন্দি রিমেক। দেবদাস মুক্তির পর সমালোচকদের পাশাপাশি বাণিজ্যিক প্রশংসার মুখোমুখি হয়েছিল এবং ১১ টি ফিল্মফেয়ার পুরস্কার এবং পাঁচটি জাতীয় পুরস্কার জিতেছিল।

Advertisement
Tags :
Advertisement