OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

DIG’র কড়া বার্তার পরে পরেই সাসপেন্ড শাহজাহানের সাগরেদ উত্তম, নেপথ্যে মমতা

জ্যের মন্ত্রী পার্থ ভৌমিক জানিয়েছেন, শাহজাহান শেখের সাগরেদ উত্তম সর্দারকে দল থেকে ৬ বছরের জন্য সাসপেন্ড করা হচ্ছে। কড়া বার্তা দিলেন DIG-ও।
03:07 PM Feb 10, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: সন্দেশখালির(Sandeshkhali) ঘটনা নিয়ে বিরক্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তার জেরেই এদিন অর্থাৎ শনিবার তিনি এই নিয়ে কথা বলেন রাজ্য পুলিশের DG রাজীব কুমারের সঙ্গে। আবার তৃণমূল ভবনে এদিন সন্দেশখালির ঘটনা নিয়ে দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। সেই বৈঠকে হাজির ছিলেন দলের উত্তর ২৪ পরগনা(North 24 Pargana) জেলার মন্ত্রীরা এবং সন্দেশখালির নেতারা। তারপরেই সামনে এল দুটি ঘটনা। একদিকে যেমন সন্দেশখালির মাটিতে দাঁড়িয়ে কড়া বার্তা দিলেন বারাসতের DIG সুমিত কুমার, তেমনি কলকাতার রেড রোডের ধর্না মঞ্চ থেকে বড় বার্তা দিলেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক। DIG জানালেন, সন্দেশখালিতে নতুন করে যে বা যারা গোলমাল বা ঝামেলা পাকানোর চেষ্টা যাঁরা করবেন, তাঁদের কপালে দুঃখ আছে। আর পার্থ জানালেন শাহজাহান শেখের(Sahajahan Sheikh) সাগরেদ উত্তম সরদার(Uttam Sardar) দল থেকে ৬ বছরের জন্য সাসপেন্ড করা হচ্ছে। 

সন্দেশখালি এলাকার তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তাঁর দুই সাগরেদ শিবু হাজরা ও উত্তম সরদারকে গ্রেফতার করার দাবিতে সন্দেশখালিতে বিক্ষোভ দেখাচ্ছেন সেখানকার বিক্ষুব্ধ জনতা। বিক্ষোভকারীদের দাবি, শাসক দলের নাম ভাঙিয়ে এলাকায় অত্যাচার চালান শাহজাহানেরা। জোর করে জমি দখল করে নেওয়া হয়। কাজ করিয়ে টাকা দেওয়া হয় না। টাকা চাইতে গেলে মারধর করা হয়। তাই ওই ৩জন নেতাকে অবিলম্বে গ্রেফতার করে তাঁদের জমি ফেরত দিতে হবে। উল্লেখ্য উত্তর শুধু শাহজাহানের সাগরেদই নয়, জেলিয়াখালি এলাকার তৃণমূলের অঞ্চল সভাপতিও। সেই উত্তমকেই এদিন তৃণমূল ৬ বছরের জন্য দল থেকে সাসপেন্ড করে দিল। এই কড়া সিদ্ধান্তের নেপথ্যে দলনেত্রীর মাথাই কাজ করছে সেটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। 

আবার বারাসতের DIG সুমিত কুমার জানিয়েছেন, ‘সন্দেশখালিকে আর নতুন করে অশান্ত হতে দেবে না পুলিশ। অনেক ফোর্স মোতায়েন করা হয়েছে। মাধ্যমিক পরীক্ষা রয়েছে। তাই সন্দেশখালির মাধ্যমিক পরীক্ষার্থীদের যথাসম্ভব সাহায্য করবে পুলিশ। ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইন্টারনেটও বন্ধ। কেউ যদি কোনও গন্ডগোল পাকানোর চেষ্টা করে, তা হলে তার বিরুদ্ধে যত শক্ত পদক্ষেপ করা যায়, করা হবে। কেউ গন্ডগোলে যাবেন না। ঝামেলা পাকাবেন না। না হলে কপালে কষ্ট থাকবে। আমরা আর কোনও গন্ডগোল হতে দেব না।’

Tags :
Mamata BanerjeeNorth 24 ParganaSahajahan SheikhSandeshkhaliUttam Sardar.
Next Article