OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শাহরুখ, প্রভাসকে টেক্কা আল্লুর, মুক্তির আগেই 'পুষ্পা ২'-এর স্বত্ত্ব বিক্রি ২৭৫ কোটিতে

তদনুসারে, অর্জুনের চলচ্চিত্রটি OTT চুক্তি থেকে সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। এর আগে এস.এস. রাজামৌলির জুনিয়র এনটিআর এবং রাম চরণ অভিনীত 'আরআরআর' সবচেয়ে ব্যয়বহুল ওটিটি চুক্তি ছিল।
06:36 PM Apr 19, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: শাহরুখ, প্রভাস, রামচরণ, এনটিআর সকলকে টেক্কা দিয়ে বাজিমাত করল তেলেগু সুপারস্টার আল্লু অর্জুন। কেন? মুক্তির আগেই ২৭৫ কোটি দিয়ে 'পুষ্পা ২'-র 'স্বত্ত্ব কিনল নেটফ্লিক্স। দিন কয়েক আগেই রিলিজ করেছে এ বছরের বহু প্রতীক্ষিত ছবি 'পুষ্পা ২'-এর টিজার। আগামী অগস্টে মুক্তি পাচ্ছে 'পুষ্প 2: দ্য রুল'। ছবির টিজার, পোস্টার রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে, এই ছবিটি নির্মাণ শুরু হওয়ার পর থেকেই ভক্তদের মধ্যে বাড়তি উত্তেজনা চলছিলই। টিজার দেখেই ছবিটি সুপারহিট ঘোষণা করে দিয়েছেন ভক্তরা। 'পুষ্পা 2'-এ আল্লু অর্জুনের শক্তিশালী চেহারার সঙ্গে হাড়হিম করা লড়াইয়ের দৃশ্য জনগনের উত্তেজনাকে চূড়ান্ত স্তরে পৌঁছে দিয়েছে। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির আগেই নির্মাতারা ছবি থেকে প্রচুর অর্থ উপার্জন শুরু করেছেন। কী করে? ২০২১ সালে পুষ্পা ১-এর জনপ্রিয়তা আজও ভক্তদের মনে তাজা।

তাই দর্শকদের বিশ্বাস পুষ্পা ৩-দর্শকদের সমস্ত প্রত্যাশাকে চুরমার করে দেবে। এছাড়া আজকাল, বক্স অফিস ছাড়াও, চলচ্চিত্রগুলিও OTT চুক্তি থেকে প্রচুর আয় করছে৷ বেশিরভাগ মানুষ এখন প্রেক্ষাগৃহ থেকে ওটিটিকে বেশি প্রাইওরিটি দিচ্ছেন। কারণ একটা রিচার্জ করলে বাড়িতে বসেই ফুরফুরে টাটকা নতুন নতুন চলচ্চিত্র, ওয়েব সিরিজ বাড়িতে বসেই দেখার সুযোগ করে দিচ্ছে ওটিটি। সূত্রের খবর, আল্লু অর্জুনের 'পুষ্পা 2' শাহরুখ খান এবং প্রভাসের মতো বড় তারকাদের চলচ্চিত্রকে পিছনে ফেলে দিয়েছে। আল্লু অর্জুনের 'পুষ্পা 2'-এর টিজার ৬০ কোটি টাকায় শুট করা হয়েছে! একটি প্রতিবেদন অনুসারে, 'পুষ্পা 2'-এর ওটিটি স্বত্ত্ব নেটফ্লিক্স কিনেছে ২৭৫ কোটি টাকায়। তদনুসারে, অর্জুনের চলচ্চিত্রটি OTT চুক্তি থেকে সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। এর আগে এস.এস. রাজামৌলির জুনিয়র এনটিআর এবং রাম চরণ অভিনীত 'আরআরআর' সবচেয়ে ব্যয়বহুল ওটিটি চুক্তি ছিল।

নির্মাতারা এই ছবির জন্য দুটি ভিন্ন প্ল্যাটফর্মের সঙ্গে চুক্তি করেছিলেন। Netflix যখন RRR হিন্দির অধিকার পেয়েছে, অন্যান্য ভারতীয় ভাষার অধিকার ZEE5 দ্বারা কেনা হয়েছিল। এই OTT চুক্তি থেকে RRR ৩৭৫ কোটি রুপি আয় করেছে। RRR-এর পরে, যশের ব্লকবাস্টার 'KGF চ্যাপ্টার 2' দ্বিতীয় স্থানে রয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে যে এর OTT অধিকার ৩২০ কোটি টাকায় বিক্রি হয়েছিল। এরপর তৃতীয় স্থানে রয়েছে 'পুষ্পা 2'।

এক ঝলকে দেখে নিন, ওটিটি অধিকার থেকে সর্বাধিক আয় করা চলচ্চিত্রগুলির নিম্নরূপ

১. RRR- ৩২৫ কোটি টাকা (Zee5 Netflix)
২. কেজিএফ অধ্যায় 2- ৩২০ কোটি টাকা (অ্যামাজন প্রাইম ভিডিও)
৩. পুষ্পা 2- ২৭৫ কোটি (Netflix)
৪. জওয়ান- ২৫০ কোটি (Netflix)
৫. সালার- ১৬২ কোটি (Netflix)
৬. লক্ষ্মী- ১২৫ কোটি (ডিজনি প্লাস হটস্টার)
৭. ডাঙ্কি- ১২০ কোটি (Netflix)
৮. ভূজ- ১১০ কোটি (ডিজনি প্লাস হটস্টার)
৯. জেলর- ১০০ কোটি (অ্যামাজন প্রাইম ভিডিও)
১০. পাঠান- ১০০ কোটি (অ্যামাজন প্রাইম ভিডিও)

সুতরাং বোঝাই যাচ্ছে, মুক্তির আগেই বিপুল আয় করছে 'পুষ্পা 2'। আল্লু অর্জুনের চলচ্চিত্রের ওটিটি অধিকারগুলি বিশাল আয় এনেছে, এর বিতরণ অধিকারগুলিও খুব বেশি দামে বিক্রি হচ্ছে। পুষ্পা 2-এ প্রধান চরিত্রে অভিনয় করছেন আল্লু অর্জুন, রশ্মিকা মান্দান্না।

Tags :
pushpa-2
Next Article