OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ঠাঁই হল না সাকিব আল হাসানের

06:09 PM Feb 13, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: চিরদিন কাহারও সমান নাহি যায়। মাস তিনেক আগেও বকলমে তিনিই ছিলেন বাংলাদেশ দল বাছাইয়ের দণ্ডমুণ্ডের কর্তা। তাঁর রোষানলে পড়ায় যোগ্যতা থাকা সত্বেও অনেক ক্রিকেটারের ঠাঁই হয়নি জাতীয় দলে। সেই পরাক্রমশালী সাকিব আল হাসান সোমবারই টাইগারদের অধিনায়কত্বের দায়িত্ব হারিয়েছিলেন। আর তার ২৪ ঘন্টার মধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশ দলে জায়গাই হল না তাঁর। সাকিবের মতো দলে ঠাঁই হয়নি দেশের সেরা ব্যাটার তামিম ইকবালেরও। সোমবারই বিসিবির পক্ষ থেকে চলতি বছরের জন্য প্রকাশিত কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন তিনি।

সাকিব ও তামিম  ঠাঁই না পেলেও দীর্ঘদিন বাদে টি টোয়েন্টি সিরিজে দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটার মাহমুদুল্লাহ।  ২০২২ সালের এশিয়া কাপে দেশের হয়ে শেষ বার টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন অফ স্পিনার আলিস আল ইসলাম। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে কারা জায়গা পেলেন তা এক নজরে দেখে নেওয়া যাক-

টি-টোয়েন্টি দল
নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান, আলিস আল ইসলাম।

ওয়ানডে দল
নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান, মোস্তাফিজুর রহমান।

 

Tags :
Bangladesh Vs Sri Lanka SeriesBCBMahamudullahshakib al hasan
Next Article