For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও নেই সাকিব

08:08 PM Feb 22, 2024 IST | Sundeep
শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও নেই সাকিব
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজেও খেলছেন না প্রাক্তন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ব্যক্তিগত কারণে ছুটির আর্জি জানিয়েছিলেন প্রাক্তন অধিনায়ক। সেই আর্জি মঞ্জুর হয়েছে। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী।

Advertisement

গত বছর ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপের মাঝপথে আঙুলে চোটের কারণে দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব। দেশে ফিরে এসেছিলেন। তার পরে আর দেশের জার্সি গায়ে খেলেননি। ইদানিং চোখের সমস্যাতেও মারাত্মকভাবে ভুগছেন। যে কারণে বিপিএলেও তেমন ফর্মে দেখা যায়নি প্রাক্তন টাইগার অধিনায়ককে। চোখের চিকি‍ৎসার জন্য লন্ডনের পাশাপাশি সিঙ্গাপুরেও গিয়েছিলেন। যদিও সমস্যা থেকে সম্পূর্ণ মুক্ত হতে পারেননি। ফলে সাকিবকে সরিয়ে সম্প্রতি তিন ধরনের ক্রিকেটেই অধিনায়কত্বের দায়িত্ব সঁপে দেওয়া হয়েছিল নাজমুল হোসেন শান্তর কাঁধে। আগামী এক বছরের জন্য তাঁকে ওই দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

উল্লেখ্য, আগামী ১ মার্চ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকায় আসছে শ্রীলঙ্কা। সফরে তিনটি টি টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবেন দাসুন শনাকারা। তিনটি টি টোয়েন্টি ম্যাচ হবে  ৪, ৬ ও ৯ মার্চ। তিনটে ম্যাচই হবে সিলেটে। এর পরে চট্টগ্রামে তিনটি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ৫০ ওভারের ম্যাচগুলো হবে ১৩, ১৫ ও ১৮ মার্চ। ২২-২৬ মার্চ প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় টেস্টের আসর বসবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

Advertisement
Tags :
Advertisement