OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিয়োগ দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদ ও প্রসন্নর সম্পত্তি বাজেয়াপ্ত করবে ইডি

05:43 PM Apr 12, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এসএসসি দুর্নীতি মামলায় অভিযুক্ত শান্তিপ্রসাদ সিনহা ও মিডলম্যান প্রসন্ন রায়ের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে ইডি। প্রাথমিকভাবে ২৩০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগে এই এসএসসি দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদ ও প্রসন্নকে গ্রেফতার করেছিল সিবিআই।

ইডি সূত্রে খবর, এসএসসি দুর্নীতি মামলায় ভুয়ো নিয়োগপত্র দেওয়ার অভিযোগ ছিল শান্তিপ্রসাদ সিনহার বিরুদ্ধে। তদন্তে নেমে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা জানতে পারে, নিয়োগ সংক্রান্ত যে উপদেষ্টা কমিটি তৈরি করেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তার চেয়ারম্যান পদে বসানো হয়েছিল শান্তিপ্রসাদকে। শান্তিপ্রসাদের আমলেই সবচেয়ে বেশি দুর্নীতি হয়েছে। উল্লেখ্য, গত ৩ এপ্রিল শান্তিপ্রসাদকে গ্রেফতার করেছিল ইডি। জানা যাচ্ছে, শান্তিপ্রসাদের বেশ কিছু জমি ও ফ্ল্যাটকে বাজেয়াপ্ত করা হবে।

অন্যদিকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ মিডলম্যান প্রসন্ন রায়ের বিরুদ্ধে ওএমআর শিট কারচুপি করার অভিযোগ তুলেছেন ইডি আধিকারিকরা। চলতি বছর ১৯ ফেব্রুয়ারি নিয়োগ দুর্নীতি মামলায় প্রসন্নকে গ্রেফতার করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে ইতিমধ্যে আদালতকে জানানো হয়, প্রসন্ন শিক্ষা দফতরের আধিকারিক ও অয়োগ্য প্রার্থীদের মধ্যে সেতু হিসাবে কাজ করতেন। অযোগ্য প্রার্থীদের কাছ থেকে টাকা নিয়ে ভুয়ো নিয়োগপত্র দিয়েছিলেন প্রসন্ন। এর আগে সিবিআইও প্রসন্নকে গ্রেফতার করেছিল। পরে অবশ্য আদালতের নির্দেশে জামিন পেয়ে যান তিনি।

 

 

Tags :
Corruption CaseEDPrasanna RoyShantiprasad Sinha
Next Article