OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শান্তিপুরে রক্ত পরীক্ষা করার ল্যাবের রিপোর্টের প্যাড নকল করার অভিযোগ, এলাকায় চঞ্চল্য

09:57 PM Apr 15, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, নদিয়া: শান্তিপুরে রক্ত পরীক্ষা করা ল্যাবের (Blood Collector)প্যাড নকল করে ক্যান্সার রোগীর রক্ত পরীক্ষার রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠল একজন ব্লাড কালেক্টারের বিরুদ্ধে। ঘটনায় চাঞ্চল্য এলাকায়।শান্তিপুর লক্ষীতলা মুচিপাড়া(Muchipara) এলাকার বাসিন্দা অসীম দেবনাথ তার বাবার শারীরিক অসুস্থতার কারণে ডাক্তার দেখিয়েছিলেন সেখানে ডাক্তার তার পিতা অশোক দেবনাথের রক্ত পরীক্ষা করানোর জন্য বেশ কিছু রক্ত পরীক্ষা লিখেছিলেন সেখানে রক্ত পরীক্ষা করাতে গিয়ে ঘটল বিপত্তি অন্যের রক্তের রিপোর্ট এডিট (Edit)করে অশোক দেবনাথের নাম লিখে তার পরিবারের হাতে দেওয়ার অভিযোগ উঠল একজন ব্লাড কালেক্টর এর নামে জানা যায় ওই ব্লাড কালেকটারের নাম বিশ্বনাথ দে ওরফে বিশু বাড়ি বাইগাছি পাড়া মসজিদ সংলগ্ন এলাকায়।

বিগত ৩০ তারিখ ডাক্তার দেখালেও ১৬ তারিখ রিপোর্ট লিখে দেওয়ার অভিযোগ উঠল ওই ব্লাড কালেক্টর এর বিরুদ্ধে তার সঙ্গে এ দিলাস নামে একটি রক্ত পরীক্ষা ল্যাবরেটরির প্যাড নকল করে সেই প্যাডে ক্যান্সার আক্রান্ত রোগীর রক্তের রিপোর্ট(Blood Report) অশোক দেবনাথের নাম করে তার পরিবারকে দিয়ে দেওয়ায় অভিযোগ উঠেছে ওই ব্লাড কালেক্টর এর বিরুদ্ধে যদিও এই ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে রোগীর পরিবারে অশোক দেবনাথ এর ছেলে অসীম দেবনাথ জানাচ্ছেন রক্ত নেওয়ার পর থেকেই ওই ব্লাড কালেক্টর রক্তের রিপোর্ট দিতে গরিমষী করছিল। তারপর একদিন রাতে আর দাদার কাছে একটি রিপোর্ট দেয় এবং সেই রিপোর্ট ডাক্তারের কাছে নিয়ে গেলে ডাক্তার সন্দেহ প্রকাশ করে এবং রোগীর পরিবারকে জানাই তারপর অশোক বাবুর ছেলে অসীম দেবনাথ ওই রক্তের রিপোর্টের কিউআর কোড স্ক্যান করে জানতে পারে সেই রিপোর্ট তার বাবার নয়, অন্য আরেকটি লোকের রিপোর্ট এডিট করে তার বাবার নামে চালিয়ে দেওয়া হয়েছে। যদিও এই ঘটনায় রক্ত পরীক্ষা বাবদ টাকাও নিয়েছেন বলে দাবি করেছেন অসীম দেবনাথ।

পরবর্তীতে রক্ত পরীক্ষা কারী ল্যাবরেটরি নাম্বার ইন্টারনেট থেকে সংগ্রহ করে অসীম দেবনাথ যোগাযোগ করলে সেই সংস্থা জানায় এইরকম কোন রক্ত পরীক্ষা তাদের ল্যাবে হয়নি ।সম্পূর্ণ জালিয়াতি করে ওই ব্যক্তি একজন রোগীকে মৃত্যুর পথে ঠেলে দিয়েছেন। তবে এই ঘটনায় অশোক দেবনাথ এর ছেলে অসীম দেবনাথ ইতি মধ্যে শান্তিপুর থানা এবং এসডিওর কাছে তথা স্বাস্থ্য দপ্তরেও ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। যদিও অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত বিশ্বনাথ দে ওরফে বিষুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে শান্তিপুর থানার(Shantipur P.S.) পুলিশ। তবে এই ঘটনায় অসীম দেবনাথ জানাচ্ছেন সারা শান্তিপুর জোরে এরকম জালিয়াতি এবং ভুয়া ব্লাড কালেক্টর ঘুরে বেড়াচ্ছে যাতে করে আশঙ্কা ধীরে বেড়ে চলেছে। যদিও এই ঘটনায় শান্তিপুর পৌরসভায়ও একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। 

অভিযুক্ত ব্যক্তির কঠিন সাজাও প্রশাসনের কাছে চেয়েছেন তিনি যদিও এই ঘটনায় রক্ত পরীক্ষা কারী সংস্থার তরফে জানানো হয়েছে ।অভিযুক্ত ব্যক্তির সঙ্গে তাদের কোনো রকম যোগাযোগ বা তাদের সঙ্গে কোনো রকম লেনদেন ছিল না। পুরোপুরি তাদের ল্যাবের প্যাড নকল করে এই ঘটনা ঘটিয়েছে। উক্ত বিশ্বনাথ দে নামে ব্লাড কালেক্টর যদিও এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও গোটা ঘটনা তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ।

Tags :
Shantipur False Blood ReportShantipur Police Station
Next Article