For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাস্তায় মদের বোতল ফেলে, বেআইনি মদের দোকানের সামনে বিক্ষোভ প্রমীলা বাহিনীর

08:03 PM Jul 10, 2024 IST | Subrata Roy
রাস্তায় মদের বোতল ফেলে  বেআইনি মদের দোকানের সামনে বিক্ষোভ প্রমীলা বাহিনীর
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নদিয়া ও বীরভূম: রাস্তায় মদের বোতল ফেলে, বেআইনি মদের দোকানের সামনে বিক্ষোভ প্রমীলা বাহিনীর। জনপ্রতিনিধি ,পুলিশ প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা। তাই বাধ্য হয়েই এলাকার বিভিন্ন বয়সী মহিলারা গড়ে তুলেছেন সমাজ সংস্কারের সংগঠন । বিভিন্ন ধরনের সামাজিক ব্যাধি আলোচনার ভিত্তিতে তারাই সমাধান করেন।

Advertisement

এবার বেআইনি মদের দোকান বন্ধ করার জন্য লাগাতার আন্দোলন শুরু করলো গ্রামের মহিলারা। বুধবার শান্তিপুর থানার(Shantipur P.S.) হরিপুর গ্রাম পঞ্চায়েতের নৃসিংহপুর নতুন হালদারপাড়ায়,এরকমই এক পাড়ার মধ্যে গজিয়ে ওঠা বেআইনি মদের দোকানে প্ল্যাকার্ড হাতে মিছিল করে এসে লাগালেন সচেতনতামূলক পোস্টার(Poster)। ঘরের মধ্যে থেকে বেআইনি মদের বোতল(Wine Bottel) বের করে রাস্তায় ঢাললেন। শতাধিক মহিলার আন্দোলনে মদ বিক্রেতাকে তার স্বীকারোক্তি নিয়ে বাধ্য করলেন মদ বিক্রি থেকে বিরত থাকার। তবে এখন দেখার আদৌ সেই কথা রাখেন কিনা ওই বেআইনি মদ বিক্রেতা। আর প্রশাসন কি পদক্ষেপ নেয় এই বিষয়ে সেদিকেও তাকিয়ে এলাকার মহিলারা।

Advertisement

এদিকে,কোটাসুর বাজারে সাঁইথিয়া ট্রাফিক(Saithia Traffic) ওসি'র উদ্যোগে বুধবার বীরভূম জেলার ময়ূরেশ্বর থানার অন্তর্গত কোটাসুর বাজার থেকে হটিনগর স্কুল মোড় পর্যন্ত  'সেভ ড্রাইভ সেফ লাইফ' কর্মসূচি করা হয়। মূলত দ্রুত বাইক চালকদের ধীর গতিতে রাস্তায় বাইক চালানোর নির্দেশিকা দেওয়া হয় এই কর্মসূচিতে, তার পাশাপাশি হেলমেট পড়ে বাইক চালানোর নির্দেশিকাও দেওয়া হয় 'সেভ ড্রাইভ সেফ লাইফ' কর্মসূচি থেকে।  এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাঁইথিয়া ট্রাফিক ওসি নির্মল চন্দ্র নন্দি সহ ময়ূরেশ্বর থানার (Mayureswar P.S.)একাধিক কর্মরত পুলিশ অফিসার ও সিভিক ভলান্টিয়াররা।

Advertisement
Tags :
Advertisement