For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শেখ সুফিয়ান পেলেন হলদিয়া উন্নয়ন পর্ষদের যুগ্ম সহ-সভাপতির পদ

কদর বাড়লো শেখ সুফিয়ানের। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তাঁকে হলদিয়া উন্নয়ন পর্ষদের যুগ্ম সহ-সভাপতির পদে নিয়োগ করেছে।
05:15 PM Jan 21, 2024 IST | Koushik Dey Sarkar
শেখ সুফিয়ান পেলেন হলদিয়া উন্নয়ন পর্ষদের যুগ্ম সহ সভাপতির পদ
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কদর বাড়লো নন্দীগ্রামের(Nandigram) বিখ্যাত জাহাজ বাড়ির মালিক তথা জমি আন্দোলনের নেতা শেখ সুফিয়ানের(Sheikh Sufiyan)। মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সরকার তাঁকে হলদিয়া উন্নয়ন পর্ষদের যুগ্ম সহ-সভাপতির(Joint Vice-Chairman) পদে নিয়োগ করেছে। গত ১৮ জানুয়ারি হলদিয়া উন্নয়ন পর্ষদের(Haldia Development Authority) কাছে রাজ্য নগর উন্নয়ন দফতরের তরফে ই-মেলে এই নির্দেশ এসেছে বলে পর্ষদ সূত্রে জানানো হয়েছে। লক্ষ্যণীয় বিষয়, এতদিন এই পর্ষদে ভাইস-চেয়ারম্যানের একটিই পদ ছিল। এখন সেই পদে রয়েছেন সাধন জানা। কিন্তু এবার থেকে তাঁর সম ক্ষমতা উপভোগ করবেন যুগ্ম সহ-সভাপতির পদে থাকা বা ‘জয়েন্ট ভাইস-চেয়ারম্যান’ শেখ সুফিয়ানও। একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পরাজয়ের পরে দলের মধ্যেই কিছুটা হলেও প্রশ্নের মুখে পড়েছিলেন মুখ্যমন্ত্রীর নির্বাচনী এজেন্ট সুফিয়ান। তারপর গত পঞ্চায়েত ভোটের টিকিট বন্টন ঘিরে নন্দীগ্রামে বিস্তর প্রশ্ন উঠেছিল। সুফিয়ান সেই সময় নন্দীগ্রাম থেকে প্রথমে জেলা পরিষদের আসনের টিকিট পেলেও পরে তা দল প্রত্যাহার করে নেয়। এবার অবশ্য তিনি ভাল পদই পেয়েছেন বলে দাবি তাঁর অনুগামীদের।

Advertisement

বিরোধীদের দাবি, অঙ্ক কষেই সুফিয়ানকে হলদিয়া উন্নয়ন পর্ষদের যুগ্ম সহ-সভাপতির পদে বসানো হয়েছে। সুফিয়ান নন্দীগ্রাম পরবর্তীকালে বিতর্কের মুখে পড়েছিলেন তাঁর বিখ্যাত জাহাজ বাড়ির জন্য। সেই বাড়ি দেখে নন্দীগ্রামে গিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রীও। কিন্তু তারপরেও যা অস্বীকার করা যায় না তা হল সুফিয়ানের প্রভাব। নন্দীগ্রাম গণআন্দোলনের এই ভূমিজ নেতার প্রভাব এতটাই যে হাজারো হুমকি ধমকি প্রলোভন মায় মিথ্যা মামলায় জেলে পোরা হলেও তাঁকে এখনও কেউ বিজেপিতে নিয়ে যেতে পারেনি। এমনকি তাঁকে তৃণমূলের থেকেও দূরে নিয়ে যেতে পারেনি। কার্যত এখনও তিনি নন্দীগ্রামের বুকে দাঁড়িয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে চোখে চোখ রেখেই লড়াই চালিয়ে যাচ্ছেন। তাঁর থেকে অতবড় কোনও তৃণমূল নেতা এখনও শুভেন্দুর সঙ্গে এই পর্যায়ে টক্কর দিয়ে দেখাতে পারেনি। আর সেই সুবাদেই ২৪’র ভোটের আগে সুফিয়ানকে ভাল পদ দিয়ে কার্যত জোড়াফুল শিবির থেকেই বার্তা দেওয়া হল দলের সব স্তরের নেতা ও কর্মীদের কাছে যাতে তাঁরা সুফিয়ানের মতোই শুভেন্দু ও বিজেপির বিরুদ্ধে লড়াই করতে পারেন।

Advertisement

Advertisement
Tags :
Advertisement