OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কংগ্রেসের সঙ্গে টানাপোড়েনের মধ্যে মহারাষ্ট্রের ১৭ আসনে প্রার্থী ঘোষণা উদ্ধবের

10:12 AM Mar 27, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: মহা বিকাশ আগাড়ির মধ্যে আসন রফা চূড়ান্ত হওয়ার আগেই বুধবার সকালে আচমকা ১৭ আসনের প্রার্থী নাম ঘোষণা করে দিলেন উদ্ধব ঠাকরে। ওই ১৭ আসনের মধ্যে কংগ্রেসের দাবি জানানো  দক্ষিণ মধ্য মুম্বই আসন ও  সাংগোলি রয়েছে। আর তাতেই ক্ষুব্ধ রাজ্যের কংগ্রেস নেতৃত্ব। যদিও এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি। শিবসেনার (উদ্ধব) দাবি, প্রার্থী ঘোষণায় দেরি হওয়ায় কর্মীরা মানসিকভাবে ঝিমিয়ে পড়েছিলেন। তাদের চাঙা করতে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। তবে শুধু ১৭ আসনেই শিবসেনা (উদ্ধব) লড়বে কিনা, নাকি আরও আসনে প্রার্থী দেওয়া হবে দেওয়া হবে তা  নিয়ে স্পষ্ট করে কিছু জানাননি উদ্ধব ঠাকরে। 

গত কয়েকদিন ধরেই আসন রফা নিয়ে মহা বিকাশ আগাড়ির শরিক দলগুলির মধ্যে টানাপোড়েন চলছে। একাধিক আসনে একাধিক শরিক দল দাবি জানানোয় জট পাকিয়েছে। ওই জট কাটাতে সম্প্রতি বৈঠকে বসেছিলেন শরদ পওয়ার ও উদ্ধব ঠাকরে। কিন্তু তাতে খুব একটা লাভ হয়নি। কংগ্রেস বেশ কয়েকটি আসন ছাড়তে না চাওয়ায় ক্ষুব্ধ বালাসাহেব ঠাকরের পুত্র। আবার শিবসেনার (উদ্ধব) দাদাগিরিতে ক্ষুব্ধ বাবা সাহেব আম্বেদকরের দৌহিত্র প্রকাশ আম্বেদকর। তিনি ইতিমধ্যে জোটে না সামিল হওয়ার কথা জানিয়ে দিয়েছেন।

আসন রফা নিয়ে মহা বিকাশ আগাড়ির মধ্যে ঝামেলার মাঝেই এদিন সকালে টুইট করে ১৭ আসনে দলের প্রার্থীর নাম প্রকাশ করেছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। ঘোষিত তালিকা অনুযায়ী, দক্ষিণ-মধ্য মুম্বই আসনে দাঁড়াচ্ছেন অনিল দেশাই।  মুম্বই দক্ষিণ আসনে অরবিন্দ সাবন্ত। শিরডি ভাওসাহেব বাঘচোরে। নাসিকে দাঁড়াচ্ছেন রাজাভাউ বাজে। ধারাশিব আসন থেকে লড়ছেন ওমরাজে নিম্বালকর। সম্ভাজিনগরে প্রার্থী হয়েছেন চন্দ্রকান্ত খেরে। থানেতে রাজন বিচারে, রায়গড়ে অনন্ত গীতে, সিন্দুদুর্গ-রত্নাগিরি আসনে প্রার্থী হয়েছেন বিনায়ক রাউত। সাংগোলিতে চন্দ্রহার পাতিল। শিবসেনার একতরফা প্রার্থী ঘোষণায় যথেষ্ট ক্ষুব্ধ কংগ্রেস রাজ্য নেতৃত্ব। 

Tags :
Lok Sabha Election 2024:Shiv Sena (UBT) Releases First List
Next Article