OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শিবরাত্রিতে পুজো দিতে জলপাইগুড়ি রাজ বাড়ির মন্দিরে নেমেছে ভক্তদের ঢল

01:26 PM Mar 09, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ শিবরাত্রির পুজো দিতে জলপাইগুড়ি রাজ বাড়ির ঐতিহ্যবাহী মন্দিরে নেমেছে ভক্তদের ঢল। শুক্রবার রাত থেকেই হাজার হাজার ভক্তরা আসছে রাজবাড়ির শিবমন্দিরে পুজো দিতে। কথিত আছে, এই শিবমন্দির খুব জাগ্রত। এখানে পুজো দিলেই পূরণ হয় মনস্কামনা। তাই শিবরাত্রির দিন পুজো দিতে আসেন বহু ভক্তরা।  

হাজার  হাজার ভক্তের সমাগম হয় বলে রাজবাড়ির তরফ থেকে ব্যবস্থা করা হয় খিচুরি প্রসাদের। যাতে পুজো দেওয়ার পর খিচুরি প্রসাদ পায় ভক্তরা। শুক্রবার রাত থেকেই শুরু হয়েছে খিচুরি তৈরির প্রস্তুতি। শিবরাত্রি উপলক্ষে ঐতিহ্যবাহী জল্পেশ মন্দিরে বাড়ছে ভক্তদের ভিড়। তাই বাবার মাথায় জল ঢালতে পড়েছে লম্বা লাইন।

এই ভিড় সামাল দিতে রাজবাড়ী সাঁতার কমিটির পক্ষ থেকে মন্দিরের গেটে সেন্সর লাগান হয়েছে। যাতে একসঙ্গে ৫০ জনের বেশি কেউ মন্দিরের ভেতর ঢুকতে না পারে। মন্দির কমিটির তরফ থেকে বলা হয়েছে, বাবার ভক্তদের  যাতে কোন অসুবিধা না  হয় সেইজন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। শিবরাত্রির দিন উত্তরবঙ্গ সহ পার্শ্ববর্তী রাজ্য এবং দেশ থেকে প্রচুর পুণ্যার্থীরা আসেন বাবার মাথায় জল ঢালতে। তাই বিপুল পরিমাণে মোতায়েন করা হয়েছে সিভিক  ভলেন্টিয়ার। এছাড়াও শিবরাত্রির জন্য জল্পেশ মন্দিরকেও নবরূপে সাজান হয়েছে।

Tags :
jalpaiguriJalpesh mandirShivratri.
Next Article