For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চিরাগের দলে বড় ভাঙন, এক সঙ্গে ইস্তফা ২২ নেতার

08:28 PM Apr 03, 2024 IST | Sundeep
চিরাগের দলে বড় ভাঙন  এক সঙ্গে ইস্তফা ২২ নেতার
Advertisement

নিজস্ব প্রতিনিধি, পটনা: লোকসভার ভোট যত এগিয়ে আসছে ততই জমে উঠছে পাটলিপুত্রের রাজনীতি। চলছে দল ভাঙা-গড়ার খেলা। বুধবার বড় সড় ভাঙন ধরল রামবিলাস পাসোয়ানের পুত্র চিরাগ পাসোয়ানের দল লোক জনশক্তি পার্টিতে(রামবিলাস)। এক সঙ্গে দল ছাড়লেন ২২ পদাধিকারী। পদত্যাগীদের মধ্যে রয়েছেন দলের সর্বভারতীয় সহ সভাপতি রেণুদেবী কুশায়াহা, জাতীয় মহাসচিব সতীশ কুমার, বিহার প্রদেশ মহাসচিব রাজেশ দাঙ্গীর মতো দাপুটে নেতা-নেত্রী।

Advertisement

আসন্ন লোকসভা ভোটে এনডিএ’র শরিক হিসাবে বিহারে লড়ছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের ছেলে চিরাগ পাসোয়ানের লোক জনশক্তি পার্টি (আর)। রাজ্যের ৪০ আসনের মধ্যে পাঁচটি আসনে লড়বে দল। ওই পাঁচ আসনের প্রার্থীর নাম ঘোষণা হতেই দলের অন্দরে শুরু হয়েছিল গৃহযুদ্ধ। বৈশালী থেকে ফের প্রার্থী করা হয়েছে বীনা দেবীর মতো বিক্ষুব্ধ সাংসদকে। তাছাড়া জেডিইউ নেতা অশোক চৌধুরীর মেয়ে সম্ভবী চৌধুরীকে সমস্তিপুরে দাঁড় করানো হয়েছে।

Advertisement

দলের সুপ্রিমো চিরাগের ওই সিদ্ধান্ত মানতে পারেননি লোক জনশক্তি পার্টির (আর) অধিকাংশ পদাধিকারীই। তাদের বক্তব্য ছিল, যাদের বিরুদ্ধে গত পাঁচ বছর ধরে লড়াই চলল, তাঁদের প্রার্থী করে নিচুতলার কর্মী তো বটেই, এমনকি ভোটারদেরও ভুল বার্তা দিল। কিন্তু ওই ক্ষোভকে পাত্তাই দেননি চিরাগ। এদিন এক সঙ্গে দলের রাজ্য ও জাতীয় স্তরের ২২ পদাধিকারী একসঙ্গে ইস্তফা দিয়েছেন। আর ওই ২২ নেতা-নেত্রীর ইস্তফায় চরম বিপাকে পড়ে গিয়েছে রামবিলাস পুত্র। রেণু দেবী কুশায়াহা, সতীশ কুমারের দেখানো পথে হেঁটে আরও একাধিক নেতা দল ছাড়তে পারেন বলে জল্পনা শুরু হয়েছে।

Advertisement
Tags :
Advertisement