OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সাকিবকে সরিয়ে একদিনের ক্রিকেটে বাংলাদেশের সেরা বোলার শরিফুল

08:51 PM Mar 20, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: বিশ্বের সেরা অলরাউন্ডারের তকমা আগেই হারিয়েছিলেন সাকিব আল হাসান। এবার একদিনের ক্রিকেটে বাংলাদেশের সেরা বোলারের মুকুটও হাতছাড়া হল টাইগারদের প্রাক্তন অধিনায়কের। তাঁকে সরিয়ে বাংলাদেশের সেরা বোলারের তকমা পেয়েছেন তরুণ পেসার শরিফুল ইসলাম। উল্লেখ্য, আফগানিস্তানের মহম্মদ নবির কাছে একদিনের ক্রিকেটে সেরা অলরাউন্ডারের তকমা হারিয়েছিলেন সাকিব।

বুধবার আইসিসির পক্ষ থেকে যে র‍্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে আগের সপ্তাহের চেয়ে ১১ ধাপ এগিয়ে ২৪ নম্বরে উঠে এসেছেন শরিফুল। আর ৭ ধাপ পিছিয়ে ৩১ নম্বরে নেমে গিয়েছেন সাকিব আল হাসান। ভারতের মাটিতে বিশ্বকাপের পরে বাংলাদেশের হয়ে নিয়মিত ক্রিকেট খেলেননি প্রাক্তন টাইগার অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি টোয়েন্টি ও একদিনের সিরিজেও ছিলেন না। ফলে পয়েন্ট বাড়ানোর কোনও সুযোগ ছিল না সাকিবের কাছে।

উল্টোদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে নিজের অবস্থানের অনেকটাই উন্নতি ঘটিয়েছেন শরিফুল। পয়েন্টের নিরিখে ১১ ধাপ এগিয়েছেন। বাংলাদেশের আর এক বোলার তাসকিন আমেদও এক লাফে অনেকটা উপরে উঠেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আট উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হওয়া বাংলাদেশি পেসার ২৭ ধাপ এগিয়ে ৪২ নম্বরে উঠে এসেছেন। মুস্তাফিজুর রহমান ৫ ধাপ এগিয়ে ৪৪তম স্থানে পৌঁছেছেন।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে মুশফিকুর রহিমও আইসিসির র‍্যাঙ্কিংয়ে অনেকটা উন্নতি করেছেন। তিন ম্যাচে ১৩৫ রান করা বাংলাদেশের উইকেটরক্ষক ৬ ধাপ এগিয়ে ২৬ নম্বরে পৌঁছেছেন। টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১০ ধাপ এগিয়ে ৩৯তম স্থানে উঠে এসেছেন।

Tags :
ICC Rankingshakib al hasanshoriful islam
Next Article