For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মাইনাস ৫৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে সাইবেরিয়া

04:50 PM Dec 05, 2023 IST | Ayantika Saha
মাইনাস ৫৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে সাইবেরিয়া
Curtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: হিম প্রবাহে জমে সাইবেরিয়া। তাপমাত্রা নেমে এসেছে মাইনাস ৫৮ ডিগ্রি সেলসিয়াসে। মস্কো থেকে প্রায় ৫,০০০ কিলোমিটার (৩,১০০ মাইল) পূর্বে অবস্থিত বিশ্বের অন্যতম শীতলতম শহর ইয়াকুটস্ক হিম শীতল মেঘ এবং কুয়াশায় ঢেকে গেছে।

Advertisement

এক পর্যটক দানিলা জানিয়েছেন, "আমি বিশেষভাবে ইয়াকুৎস্কে এসেছি এমন আবহাওয়ার অভিজ্ঞতা নিতে- তাই আমি ভাগ্যবান। তবে ডিসেম্বরে সাধারণত এখানে এরম থাকে না।" তিনি আরও বলেন, "আমি ঠিকমতো প্রস্তুতি নিয়েছি বলে তেমন ঠাণ্ডা লাগছে না। আমি যদি সঠিক পোশাক না পেতাম, তবে আমি কয়েক মিনিটের মধ্যে হিমায়িত হয়ে যেতাম।" তিনি জানিয়েছেন, যে চরম হিমায়িত তাপমাত্রা তার কোটটিকে বরফের আস্তরণে বাইরে থেকে ঢেকে দিয়েছিল। দুই জোড়া গ্লাভস অপরিহার্য ছিল, পাশাপাশি কাপড়ের স্তরও ছিল।

Advertisement

সাইবেরিয়ার উত্তর-পূর্বাংশে অবস্থিত ভারতের চেয়ে কিছুটা ছোট একটি বিস্তীর্ণ অঞ্চল সাখা প্রজাতন্ত্রের কিছু অংশে তাপমাত্রা রাতারাতি মাইনাস ৫৫ এর নিচে নেমে যায়। সাখার একটি বসতি ওয়মিয়াকনে মঙ্গলবার তাপমাত্রা ছিল মাইনাস ৫৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া পূর্বাভাসকারীরা জানিয়েছেন যে আর্দ্রতা এবং বাতাসের কারণে এটি মাইনাস ৬৩ ডিগ্রি সেলসিয়াসের মতো অনুভূত হবে।

পিওত্র নামে এক বাসিন্দা বলেন, "ঠাণ্ডা লাগছে। আপনার কেবল সঠিক মানের পোশাক থাকা দরকার এবং তারপরে সবকিছু ঠিক হয়ে যাবে। মূল বিষয়টি হ'ল নড়াচড়া চালিয়ে যাওয়া যাতে আপনার রক্ত সঞ্চালিত হয়।"

Advertisement
Tags :
Advertisement