For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মমতার অনুরোধে ২৬ দিন বাদে ধর্ণা প্রত্যাহার শিখদের

03:44 PM Mar 26, 2024 IST | Subrata Roy
মমতার অনুরোধে ২৬ দিন বাদে ধর্ণা প্রত্যাহার শিখদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সন্দেশখালি যাওয়ার পথে শুভেন্দু অধিকারীর বিতর্ক মন্তব্যের প্রতিবাদে মুরলীধর লেন এর বিজেপির পার্টি অফিসের সামনে টানা ৩৬ দিন ধর্নায় বসে ছিলেন শিখ সম্প্রদায় মানুষজন। মঙ্গলবার দুপুরে মন্ত্রী শশী পাঁজা(Minister Sashi Panja) ও বিধায়ক বিবেক গুপ্তা (Vivek Gupta) যান সেখানে এবং কথা বলেন তাদের সঙ্গে। আন্দোলনকারীদের অনুরোধ করেন যাতে এই ধর্ণা তারা তুলে নেন। মন্ত্রী শশী পাঁজা বলেন, বাংলার অপমান বাংলার মা বোনদের অপমান । মমতা ও অভিষেকের পূর্ণ সমর্থন রয়েছে এই আন্দোলনের সঙ্গে।

Advertisement

পাশাপাশি আন্দোলনকারীরা মন্ত্রী শশী পাঁজাকে অনুরোধ করেন মহুয়া মৈত্রের সাংসদ পদ যদি খারিজ হয় তাহলে শুভেন্দু অধিকারীর ও বিধায়ক পদ খারিজ করা উচিত ধর্মের ভিত্তিতে। মন্ত্রী শশী পাঁজার অনুরোধে ধর্ণা তুলে নিলেন শিখ সম্প্রদায় মানুষজন। আগামী লোকসভায় যেখানে সুযোগ পাব সেখানেই no vote to BJP প্রতিবাদ তুলবেন তারা। শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) যতদিন ক্ষমা চাইবেন না ততদিন তাঁকে গুরুদুয়ারে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানান, বড় বাজারের(Barabazar) গুরুদুয়ারার প্রেসিডেণ্ট গুরমিত সিং।মন্ত্রী শশী পাঁজা শিখ আন্দোলনকারীদের নিজে হাতে খাবার তুলে দিলেন।

Advertisement

৩৬ দিনের মাথায় শিখ সম্প্রদায়ের মানুষেরা রাজ্য সরকারের কথা মতো নির্বাচনের জন্য আপাতত তাদের শান্তিপূর্ণ আন্দোলন প্রত্যাহার করলেন। সেদিন ওই মঞ্চে সাংবাদিকদের পক্ষ থেকে রাজনৈতিক প্রশ্ন করা হলে মন্ত্রীসভা স্পষ্ট জানান এই মঞ্চটি রাজনৈতিক প্রশ্নের উত্তর দেওয়ার সঠিক জায়গা নয়। পরবর্তীকালে তৃণমূল ভবন বা অন্য কোথাও সাংবাদিকরা রাজনৈতিক প্রশ্ন করলে তিনি তৃণমূলের প্রতিনিধি হিসেবে উত্তর দেবেন। শিখ সম্প্রদায়ের মানুষজনকে কৃষক আন্দোলন থেকে কলকাতা শহরে আন্দোলনে শামিল হওয়ার জন্য শশী পাঁজা কুর্নিশ জানান।

Advertisement
Tags :
Advertisement